গুলবাদিনকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা আফগানিস্তানের

0 164

অনলাইন ডেস্ক:

গুলবাদিন নাইবকে অধিনায়ক করে এশিয়ান গেমসের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবারের এশিয়ান গেমস।

এশিয়ান গেমসের জন্য ঘোষিত দলে অভিজ্ঞ ক্রিকেটারদের মধে রয়েছেন উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদ এবং পেসার করিম জানাত। অভিজ্ঞদের পাশাপাশি এসিসি ইমার্জিং এশিয়া কাপে পারফরম্যান্স করা ক্রিকেটারদের সুযোগ মিলেছে এশিয়ান গেমসের দলে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক জানান, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপকে কেন্দ্র করেই এই দল ঘোষণা করা হয়েছে। এশিয়ান গেমসে তরুণ খেলোয়াড়রা একাধিক ম্যাচ খেলার সুযোগ পাবে বলেও মনে করেন তিনি।

এশিয়ান গেমসের দলগুলোর মধ্যে প্রথম চার দল সরাসরি কোয়ার্টার ফাইনাল খেলার সুযোগ পাবে। আইসিসি র‍্যাঙ্কিংয়ের পঞ্চম দল হিসেবে আফগানিস্তান কোয়ার্টার ফাইনালে খেলবে তাদের আন্তর্জাতিক টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং অনুসারে। বাছাইপর্ব পেরিয়ে আসা দলের সাথে করা হবে আফগানিস্তানের ড্র। সেই ড্রয়ের মাধ্যমে নির্ধারণ হবে প্রতিপক্ষ।

আফগানিস্তান স্কোয়াড: গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, নূর আলী জাদরান, জুবায়েদ আকবরি, শরাফউদ্দিন আশরাফ, সৈয়দ আহমেদ শিরজাদ, শহীদুল্লাহ কামাল,ফরিদ আহমেদ মালিক, আফসার জাজাই, কায়েস আহমেদ, সাদিকুল্লাহ অতল, ওয়াফিউল্লাহ তারাখিল, করিম জানাত, জহির খান ও নিজাত মাসুদ।

Leave A Reply

Your email address will not be published.