‘আমার স্বামীর মতন দুর্ভাগা নেই; পথ দিয়ে যাচ্ছিল হঠাৎ মাথায় গুলি, বাঁচবেন কি না জানি না’

0 164

অনলাইন ডেস্ক:

‘আমার স্বামীর মতন দুর্ভাগা নেই; পথ দিয়ে যাচ্ছিল হঠাৎ মাথায় গুলি, বাঁচবেন কি না জানি না’

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলে বিজি প্রেস মাঠ সংলগ্ন গলিতে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনায় নির্মম নিয়তির শিকার হয়েছেন আইনজীবী ভুবন চন্দ্র শীল (৫৫)। তার স্ত্রী রত্না রানী শীল বলেন, আমার স্বামীর মতন এমন দুর্ভাগা হয়তো আর কেউ নেই। পথ দিয়ে যাচ্ছিল, হঠাৎ মাথায় গুলি লেগে পরে গেছে। বাঁচবেন কি না জানি না। আমার স্বামীর জন্য দোয়া করবেন।

সন্ত্রাসীদের ছোড়া গুলিতে ভুল নিশানায় ভুবনের মাথার পিছে লাগে। এতে লাইফ সাপোর্টে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে তিনি। রাজধানীর একটি হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিট (সিসিইউ) ২৪ নম্বরে অচেতন অবস্থায় রয়েছেন।

চিকিৎসকেরা জানান, প্যারালাইজড হয়ে পড়েছেন ভুবন। গুলি মাথা ভেদ করে বের হয়ে গেলেও কিছু স্প্লিন্টার ভেতরে রয়ে গেছে। তার দ্রুত অস্ত্রোপচার করা প্রয়োজন। কিন্তু তার শারীরিক অবস্থা অস্ত্রপচারের উপযোগী নেই।

এদিকে একমাত্র মেয়ে ভূমিকা চন্দ্র শীলকে সঙ্গে নিয়ে সোমবার রাত থেকেই হাসপাতালে অবস্থান করছেন ভুবনের স্ত্রী। তিনি জানান, ভুবন চন্দ্র শীল গোমতী টেক্সটাইল লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের আইন উপদেষ্টা হিসেবে কর্মরত। তার কর্মস্থল গুলশানে। মতিঝিলের আরামবাগে মেসে থাকে ভুবন। অফিস শেষে ভাড়ার মোটরসাইকেলে বাসায় ফেরার পথে রাস্তায় গুলিবদ্ধ হন তিনি।

একমাত্র সন্তানকে নিয়ে নোয়াখালীর মাইজদীতে বাবার বাড়িতে থাকেন উল্লেখ করে রত্না রানী জানান, সেখানে একটি উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন তিনি। ভুবনদের বাড়ি ফেনীর পরশুরাম থানার নোয়াপুরে। ভুবনের বাবা কৃষ্ণ কুমার শীল মারা গেছেন অনেক আগে। মা গিরিবালা শীল (৭৫) রত্নার সঙ্গে নোয়াখালীতে থাকেন। ভুবন তাঁর বাবা-মায়ের একমাত্র সন্তান।

রত্না রানী বলেন, তাদের পরিবারটি নিম্ন মধ্যবিত্ত। আর্থিক অবস্থা তেমন ভালো না। ভুবনের চিকিৎসা ব্যয় বহন করা তাদের জন্য কষ্টকর হয়ে পড়ছে। সরকারের পক্ষ থেকে কেউ খোঁজ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

আক্ষেপ করে তিনি বলেন, সন্ত্রাসীরা যা করে করুক, সেটা নিয়ে তো আমাদের কিছু না। তারপরও কি সাধারণ পথচারী হিসেবে নিরাপদে একটু চলাফেরাও করতে পারব না? আমার স্বামীর তো কোনো দোষ ছিল না, সে এসবের কিছুই জানে না। তাহলে তার কেন এই ঘটনার ভুক্তভোগী হতে হলো। আমি এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

প্রসঙ্গত, গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার সিটি পেট্রলপাম্প এবং বিজি প্রেসের মাঝের সড়ক দিয়ে ভাড়ার মোটরসাইকেলে চরে বাসায় যাওয়ার সময় গুলিবিদ্ধ হন ভুবন। শীর্ষ সন্ত্রাসী মামুনকে লক্ষ্য করে সন্ত্রাসীদের করা গুলিতে আহত হন ভুবন। তাকে প্রথমে নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে। পরে অবস্থার অবনতি হলে রাতেই ভুবনকে রাজধানীর ধানমন্ডির পপুলার হাসপাতালে ভর্তি করা হয়।

Leave A Reply

Your email address will not be published.