অভিজ্ঞ ক্রিকেটারদের রেখে যেমন হতে পারে টাইগারদের বিশ্বকাপ দল

0 387

অনলাইন ডেস্ক:

অপেক্ষার হচ্ছে অবসান। খুব শিগগিরই ঘোষণা করা হবে বাংলাদেশের বিশ্বকাপ দল। নিউজিল্যান্ড সিরিজ শেষেই বিশ্বকাপে অংশগ্রহণের লক্ষ্যে দেশ ছাড়বে সাকিব-তাসকিনরা। নিউজিল্যান্ড সিরিজের পূর্বেই টাইগারদের বিশ্বকাপ দল অনেকাংশেই চূড়ান্ত করা ছিল। সফরকারীদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ শেষে বিশ্বকাপ দল প্রায় চূড়ান্তই বলা চলে। যে একটি কিংবা দুইটি পজিশন নিয়ে দ্বিধায় ছিল নির্বাচকরা সেগুলোরও উত্তর মিলেছে দ্বিতীয় ওয়ানডে শেষে।

বিশ্বকাপ দলে রিয়াদ থাকবেন কিনা তা নিয়ে ছিল নানা আলোচনা-সমালোচনা। তবে, কিউইদের বিপক্ষে লম্বা সময় পর মাঠে ফিরে ব্যাট হাতে দায়িত্বশীল ইনিংস খেলে রিয়াদ জানান দিলেন এখনও ফুরিয়ে যাননি তিনি। বিশ্বকাপ দলে অভিজ্ঞ এই ক্রিকেটারের থাকা এক প্রকার নিশ্চিতই বলা চলে।

একই সঙ্গে বিশ্বকাপ দলে সৌম্য’র না থাকাটাও প্রায় নিশ্চিত। শনিবারের ম্যাচ ব্যাট হাতে চমক দেখাতে পারলে হয়তো ভারতের টিকিট মিলতো সৌম্য’র। দুর্দান্ত সেই সুযোগটুকু হাতছাড়া করেছেন তিনি।

রিয়াদের পাশাপাশি অভিজ্ঞ তামিম ইকবালও থাকছেন বাংলাদেশের বিশ্বকাপ দলে। এছাড়া পেস বোলিং লাইনআপে মুস্তাফিজ-তাসকিনদের পাশাপাশি দেখা যাবে তরুণ হাসান মাহমুদকেও।

বাংলাদেশের সম্ভাব্য বিশ্বকাপ দল

তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান।

Leave A Reply

Your email address will not be published.