ঢাকা থেকে নিখোঁজের ১০ দিন পর তাওসিফের সন্ধান মিললো যশোরে

0 163

অনলাইন ডেস্ক:

ঢাকা থেকে নিখোঁজের ১০ দিন পর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তাওসিফ জাওয়াদ আহমেদকে (২৫) শনিবার সন্ধ্যায় যশোর থেকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তিনি বর্তমানে যশোরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে তিনি কোনো কথা বলতে পারছেন না। ইশারায় দু’একটি কথা বলছেন।

তাওসিফ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করেছেন। সর্বশেষ তিনি শিখো ডটকমে যোগ দেন। মা-বাবাসহ তারা রাজধানীর রামপুরায় একটি ভাড়া বাসায় থাকেন। গত ১২ সেপ্টেম্বর রাতে বাসার পাশের একটি বেসরকারি ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করতে গিয়ে তিনি নিখোঁজ হন।

এ ঘটনায় হাতিরঝিল থানায় তাওসিফের বড় বোন তানজিনা আহমেদ একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। তাকে উদ্ধার করতে পুলিশের পাশাপাশি র‍্যাব, ডিবি, পিবিআই তদন্ত শুরু করে।

পিবিআই যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন বলেন, শুক্রবার সন্ধ্যায় ফুটপাতে অজ্ঞাত এক তরুণকে পড়ে থাকতে দেখে ট্রাফিক পুলিশ। এরপর তাকে উদ্ধার করে আমরা হাসপাতালে নিয়ে যাই। সেখানে চিকিৎসা দেয়ার পর তিনি তার নাম তাওসিফ বলে জানান। এসময় তিনি একটি মোবাইল নম্বর দেন সেই নম্বরে যোগাযোগ করে নিশ্চিত হওয়া যায় যে ঢাকা থেকে নিখোঁজ সেই তাওসিফ এই তরুণ। তার পরিবার এখন যশোরে রয়েছে। তবে তিনি কথা বলতে পারছেন না। ঘটনা সম্পর্কে কিছুই বলতে পারছেন না। তার শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। তাকে মারধর করা হয়েছে। শরীর অনেক দুর্বল। তবে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, নিখোঁজ তাওসিফ পরিবারের সঙ্গে পশ্চিম রামপুরা ওয়াপদা রোডের ৮১/১ নম্বর বাসায় থাকতেন। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস বসুন্ধরা থেকে ২০২০ সালে পড়াশোনা শেষ করেন। চলতি মাসের ৩ তারিখে শিক্ষা প্রযুক্তি বিষয়ক ভার্চুয়াল প্ল্যাটফর্ম ‘শিখো’ নামে একটি প্রতিষ্ঠানে চাকরি নেন।

তাওসিফের বাবা আলতাফ উদ্দিন বলেন, বাসা থেকে প্রতিদিন নিজের মোটরসাইকেলে বনানী অফিসে যাওয়া-আসা করতেন। গত ১২ সেপ্টেম্বর রাত সোয়া ৯টার দিকে অফিস শেষে রামপুরার বাসায় ফেরেন তাওসিফ। বাইক রেখে টাকা তোলার উদ্দেশ্যে বাসার কাছাকাছি সিটি ব্যাংকের বুথে যান। এরপর ১০টা থেকে তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পায় পরিবার। ঘটনার পর আমরা ওই বুথের কর্মকর্তার সঙ্গে কথা বলেছি। কর্মকর্তা যাচাই-বাছাই করে দেখেছেন, তাওসিফ বুথ থেকে টাকা উত্তোলন করেছেন।’

আজ শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় যশোর জেলা পিবিআই থেকে ফোন করে জানায় তাওসিফকে উদ্ধার করা হয়েছে। তিনি বর্তমানে যশোরের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। কথা বলতে পারছে না।

Leave A Reply

Your email address will not be published.