আরেকটি কেলেঙ্কারিতে জড়ালেন নেইমার

0 133

অনলাইন ডেস্ক:

মাঠের লড়াইয়ে না থেকেও নিয়মিতই খবরের শিরোনাম হচ্ছেন নেইমার। একের পর এক নেতিবাচক ঘটনায় বারবার শিরোনামে নাম আসছে ব্রাজিলিয়ান পোস্টার বয়ের। এবার মারামারির ঘটনায় খবরে তিনি।

ইনজুরির পাশাপাশি জাতীয় দল কিংবা ক্লাবের ম্যাচ না থাকায় এখন ব্রাজিলে নিজের বাড়িতে ছুটি কাটাচ্ছেন এই ফুটবলার। রিয়ো ডি জেনিরোর একটি নাইটক্লাবে এক ব্যক্তির সঙ্গে তিনি মারামারি করেছেন বলে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর।

শহরে ব্রাজিলের শিল্পী থিয়াগিনহোর অনুষ্ঠান দেখতে গিয়েছিলেন নেইমার। সঙ্গে ছিলেন অন্তঃসত্ত্বা বান্ধবী ব্রুনা বিয়ানকার্দি। সেখানেই এক দর্শকের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন। দু’জনেই চিৎকার করতে থাকেন এবং একে অপরকে ধাক্কা মারতে থাকেন।

নিরাপত্তারক্ষীরা এসে পরে পরিস্থিতি সামাল দেন। কিছুক্ষণ পরে সব নিয়ন্ত্রণে আসে। নেইমার এই ঘটনায় প্রবল বিরক্ত বলে জানা যায়।

কিছু দিন আগেই জরিমানা হয়েছিল নেইমারের। ব্রাজিলের পরিবেশ দফতরের অনুমতি না নিয়ে বেআইনি ভাবে বাড়িতে একাধিক নির্মাণের অভিযোগ প্রমাণিত হয় তার বিরুদ্ধে। এই কারণে ৩.৩ মিলিয়ন ডলার জরিমানা গুনতে  হয় এই ব্রাজিলিয়ান ফুটবলারকে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৬ কোটি টাকা।

ব্রাজিলের রিয়ো ডি জেনেইরোর কাছে মাঙ্গারাটিবা নামক স্থানে ১০ হাজার বর্গমিটারের একটি বাড়ি রয়েছে নেইমারের। ২০১৬ সালে বাড়িটি কিনেছিলেন ব্রাজিলের এই স্ট্রাইকার। সেই বাড়িতে নতুন করে অনেক কিছু তৈরি করেন নেইমার।

সেই নতুন নির্মাণগুলি ঘিরে একাধিক অনিয়মের অভিযোগ উঠে। নেইমারের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলি খতিয়ে দেখতে ব্রাজিলের পরিবেশ মন্ত্রণালয় একটি তদন্তকারী দল তৈরি করে। তদন্তকারীরা সব অভিযোগ খতিয়ে দেখেছেন। একাধিকবার নেইমারের বাড়ি পরিদর্শন করেন তারা।

তদন্তে দেখা যায়, একটি নদী কেটে বাড়িতে কৃত্রিম হ্রদ তৈরি করেন নেইমার। যা অবৈধভাবে খনন করা হয়। বালি ফেলে কৃত্রিম সৈকত তৈরি করেন নেইমার। পরিবেশ দফতরের অনুমতি না নিয়ে যথেচ্ছ বালি, পাথর ব্যবহার হয়।

স্থানীয় নদীর স্বাভাবিক গতিপথে বাধা তৈরি করেছেন। এই কাজের ফলে সেখানকার বাস্তুতন্ত্রে প্রভাব পড়েছে বলে জানায় তদন্তকারীরা। কোনও কাজের জন্যই নেইমার অনুমতি নেননি। এর আগে, অন্তঃসত্ত্বা বান্ধবীকে ঠকানোর জন্য ক্ষমা চেয়েছিলেন নেইমার ।

সূত্র : মার্কা

Leave A Reply

Your email address will not be published.