বাড়ল মেট্রোরেল চলাচলের সময়, সুবিধা পাবেন যেসব যাত্রী

0 130

অনলাইন ডেস্ক:

যাত্রীদের সুবিধার্থে ৮ জুলাই থেকে রাতে মেট্রোরেল চলাচলের সময় আধা ঘণ্টা বাড়ানো হচ্ছে। বর্তমানে মেট্রোরেল সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চললেও এমআরটি পাস ও র‍্যাপিড পাস যাত্রীদের জন্য রাত ৮টার পরেও দুটি ট্রেন চলাচল করবে রাত সাড়ে ৮টা পর্যন্ত।ৎ

মঙ্গলবার (৪ জুলাই) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ওয়েবসাইটে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব তরফদার মাহমুদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে নতুন এই সময়সূচি জানানো হয়।

এতে বলা হয়েছে, মেট্রোরেলে যাতায়াতকারী যাত্রীদের সুবিধার্থে আগামী ৮ জুলাই শনিবার থেকে দুটি অতিরিক্ত মেট্রো ট্রেন যথাক্রমে রাত ৮টা ১৫ মিনিটে এবং রাত ৮টা ৩০ মিনিটে আগারগাঁও মেট্রোরেল স্টেশন থেকে যাত্রা শুরু করে প্রতিটি মেট্রোরেল স্টেশনে থেমে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন পর্যন্ত চলাচল করবে। এই মেট্রো ট্রেন দুটিতে শুধু এমআরটি পাস ও র‍্যাপিড পাস ব্যবহার করে যাতায়াত করা যাবে। এই মেট্রো ট্রেন দুটিতে সিঙ্গেল জার্নি টিকিট ব্যবহার করে যাতায়াত করা যাবে না।

এতে আরও বলা হয়, এই ৩০ মিনিট ছাড়া গত ১৯ জুন তারিখে জারিকৃত সময়সূচি অপরিবর্তিত থাকবে।

প্রসঙ্গত, গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর শুরুতে আগারগাঁও থেকে উত্তরা দিনে চার ঘণ্টা চলাচল করত মেট্রোরেল। সকাল ৮টা থেকে দুপুর ১২টা থেকে পরবর্তীতে বাড়িয়ে দুপুর ২টা পর্যন্ত করা হয়। এরপর আস্তে আস্তে সময় বাড়িয়ে রাত ৮টা পর্যন্ত করা হয়।

Leave A Reply

Your email address will not be published.