পেট ফেটে বের হওয়া শিশু ও প্রসূতির মৃত্যুর বর্ণনা দিলেন আশরাফুল 

0 157

অনলাইন ডেস্ক:

নীলফামারী-সৈয়দপুর সড়কে প্রসূতি ও নবজাতকের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। শনিবার (১ জুলাই) দিবাগত মধ্য রাতে সংগলশী ইউনিয়নের শিমুলতলী নামক স্থানে ওই দুর্ঘটনা ঘটে। নিহত প্রসূতির নাম শারমিন আকতার (২৭)। তিনি সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের মতির মোড় এলাকার রেজাউল ইসলাম লিটনের স্ত্রী। লিটন সৈয়দপুর শহরে দরজির কাজ করেন। ওই দুর্ঘটনায় আহত হয়েছেন- শারমিনের সঙ্গে থাকা মেয়ে ইলমা মনি (৫), মা কোহিনূর বেগম ও খালাতো ভাই আশরাফুল ইসলাম।

জানা গেছে, ডোমার পৌরসভার চিকনমাটি এলাকার কাচারি পাড়ার নাজিম উদ্দীনের মেয়ে শারমিনের। আট বছর আগে সৈয়দপুর উপজেলার ধলাগাছ আবাসনের হায়দার আলীর ছেলে রেজাউল ইসলাম লিটনের সঙ্গে বিয়ে হয়। দ্বিতীয় সন্তান গর্ভে আসার পর শারমিন ডোমারে মায়ের কাছে অবস্থান করছিলেন। শনিবার রাতে প্রসববেদনা উঠলে শারমিনকে অটোরিকশায় সৈয়দপুর শহরের একটি ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

অটোরিকশায় থাকা শারমিনের খালাতো ভাই আশরাফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, প্রসববেদনায় ছটফট করা শারমিনকে নিয়ে দুরন্ত গতিতে ছুটে চলে সিএনজিচালিত অটোরিকশা। চালক বেলাল হোসেন এক হাতে কানে মোবাইল ফোনসেট আর এক হাতে ধরেছেন স্টিয়ারিং। বিপরীত দিক থেকে আসা ইজিবাইকের আলোর কারণে দেখতে না পেয়ে সামনে থাকা রিকশাভ্যানকে ধাক্কা দেয়। এ সময় অটোরিকশা উল্টে সড়কের ওপর ছিটকে পড়েন শারমিনসহ আরও তিন যাত্রী। এ সময় পেছন দিক থেকে আসা একটি মাইক্রোবাস শারমিনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে পেট ফেটে নবজাতক (কন্যাশিশু) ভূমিষ্ঠ হয়। মাইক্রোবাসের বাম্পারে আটকে যায় শারমিনের কাপড়। কিছুক্ষণ পরে জানতে পারি, দ্রুতগতির মাইক্রোবাসটি আমার বোনকে প্রায় দুই কিলোমিটার টেনে নিয়ে সৈয়দপুরের ঢেলাপীর নামক স্থানে ফেলে দিয়ে পালিয়ে গেছে।

সৈয়দপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার খুরশিদ আলম বলেন, ঘটনাস্থল থেকে নবজাতকটিকে উদ্ধার করে উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিসের কর্মীরা সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নবজাতকটিকে যেখানে পাওয়া গেছে, সেখান থেকে দুই কিলোমিটার দূরে পাওয়া গেছে মায়ের ছিন্নভিন্ন লাশ।

রোববার (২ জুলাই) রাতে নিহত শারমিনের চাচা আজিম উদ্দীন নীলফামারী সদর থানায় মাইক্রোবাসের অজ্ঞাতনামা চালককে আসামি করে মামলা দায়ের করেছেন।

Leave A Reply

Your email address will not be published.