‘মেসির পেছনে আমি পুরো তিন বছর ব্যয় করেছি’

0 142

অনলাইন ডেস্ক:

মেজর লিগ সকার ক্লাব ইন্টার মায়ামির সঙ্গে সমঝোতায় পৌঁছাতে লিওনেল মেসির তিন বছর সময় লেগেছে বলে স্বীকার করেছেন ক্লাবটির মালিক জর্জ ম্যাস।

২০২২ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন এই তারকা গত মাসে পিএসজি থেকে ফ্রি ট্রান্সফার উইন্ডোতে ইন্টার মায়ামিতে যোগ দেবার ঘোষণা দেন।

স্প্যানিম দৈনিক এল পেইসে ম্যাস বলেছেন, ‘২০১৯ সালে মেসি বার্সেলোনায় থাকাকালীন সময় আমরা চিন্তা করতে শুরু করি কিভাবে তাকে দলে আনা যায়। এর পেছনে আমি পুরো তিন বছর ব্যয় করেছি, এর মধ্যে গত দেড় বছর নিবিড়ভাবে চেষ্টা করেছি। মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে বিষয়টি নিয়ে অনেক আলোচনা হয়েছে। ইন্টার মায়ামির আরেক মালিক ডেভিড বেকহ্যাম মেসির সঙ্গে সরাসরি কথা বলেছেন। যদিও একজন সাবেক খেলোয়াড় হিসেবে তিনি শুধুমাত্র ফুটবল ইস্যু নিয়েই মেসির সঙ্গে আলোচনা করেছেন।’

৩৬ বছর বয়সী মেসি প্রথমে বার্সায় ফিরে যাবার বিষয়টি বিবেচনা করেছিলেন। ২০২১ সালে আর্থিক সমস্যার কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও বার্সেলোনায় আর চুক্তি নবায়ন করতে পারেননি মেসি। পিএসজিতে দুই বছর কাটানোর পর সৌদি পেশাদার লিগে আল-হিলালের লোভনীয় প্রস্তাবকেও মেসি প্রত্যাখান করেছেন।

ম্যাস বলেন, ‘মে মাসের শেষে চুক্তির বিষয়টি চূড়ান্ত হয়। আমি তাকে কোন ধরনের চাপে রাখতে চাইনি। আমরা বার্সেলোনা, মায়ামি, রোজারিও, দোহা- সব জায়গায় কথা বলেছি। আমি বিশ্বকাপের পুরোটা সময় কাতারে ছিলাম, আর্জেন্টিনার ম্যাচ দেখেছি। এ্যাপেলের সঙ্গে চুক্তির বিষয়টি শেষ পর্যন্ত মায়ামিতে মেসির স্বাক্ষর করার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।’

মেজর লিগ সকার ব্রডকাস্ট পার্টনার এ্যাপেল সম্প্রতি মেসির বিশ্বকাপ যাত্রা নিয়ে এ্যাপেল টিভি প্লাসে চার পর্বের একটি তথ্যভিত্তিক সিরিজ করার ঘোষণা দিয়েছে। ২০০৬ সালে মেসির প্রথম বিশ্বকাপে অংশগ্রহণের পর থেকে ২০২২ সালের শিরোপা জয়, সবই এই সিরিজে তুলে ধরা হবে।

২০২৫ সালের ডিসেম্বর পর্যন্ত ইন্টার মায়ামির সঙ্গে চুক্তি করতে যাচ্ছেন মেসি। চুক্তিতে আরো এক বছর বাড়ানোর শর্ত রয়েছে। ম্যাস নিশ্চিত করেছেন প্রতি বছর ৫০ থেকে ৬০ মিলিয়ন পাউন্ড আয় করবেন মেসি।

ম্যাস আরও নিশ্চিত করেছেন মেসির সঙ্গে দীর্ঘদিনের পরিচিত সার্জিও বুসকেটস ও জোর্দি আলবার সাথে দীর্ঘমেয়াদী চুক্তি করতে যাচ্ছে মায়ামি। এছাড়াও মায়ামি আরও দুই থেকে তিনটি নতুন চুক্তি করবে বলে ম্যাস ইঙ্গিত দিয়েছেন। তবে এবারের গ্রীষ্মে মেসির ঘনিষ্ট দুই বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ ও এ্যাঞ্জেল ডি মারিয়ার দলভূক্তি সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন।

এদিকে বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা জানিয়েছেন মেসি বার্সেলোনায় ফিরতে চাননি, কারণ তিনি এই মুহূর্তে খুব বেশী চাপ নিতে চাচ্ছেন না।

Leave A Reply

Your email address will not be published.