চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে চায় না লিভারপুল

0 152

অনলাইন ডেস্ক:

আসন্ন মৌসুমে আবারো চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবার ব্যপারে শঙ্কা প্রকাশ করেছেন লিভারপুল ফরোয়ার্ড দিয়েগো জোতা। এসময় তিনি বলেন, চ্যাম্পিয়ন্স লিগে সব প্রতিপক্ষই কঠিন, কিন্তু বিশেষ করে লস ব্লাঙ্কোসদের যেকোন ভাবেই এড়িয়ে যাবার আশা করছি।

ইউরোপীয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ এই আসরে ২০১৭/১৮ মৌসুমের পর থেকে নিয়মিত ভাবেই এই দল একে অন্যের মোকাবেলা করে আসছে। ২০২০ সালের সেপ্টেম্বরে লিভারপুলের হয়ে অভিষেক হয় জোতার। তারপর তিন মৌসুমে রেকর্ড শিরোপা জয়ী মাদ্রিদের কাছে নক আউট পর্বে পরাজিত হয়েছে লিভারপুল।

২০২০/২১ মৌসুমে কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ ৩-১ ব্যবধানে জয়ী হয়। অথচ এই সময়ের মধ্যে  চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা জয়ের অন্যতম দাবীদার ছিল রেডসরা। পরের মৌসুমে ফাইনালে ৫৯ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের একমাত্র গোলে রিয়ালের শিরোপা নিশ্চিত হয়।

এ মৌসুমে শেষ ষোলতে প্রথম লেগের ১৫ মিনিটের মধ্যে লিভারপুল ২-০ গোলের লিড পায়। কিন্তু ম্যাচটিতে রিয়াল দারুনভাবে ফিরে এসে ৫-২ গোলের জয় নিশ্চিত করে। দ্বিতীয় লেগ মিলিয়ে রিয়াল ৬-২ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের বিরুদ্ধে লিভারপুলের ভাগ্য বিবেচনা করে জোতা আগামী মৌসুমে অন্তত স্প্যানিশ জায়ান্টদের এড়িয়ে যেতে চান।

যদিও মাদ্রিদের গত মৌসুমটা মোটেই ভাল যায়নি। যে কারণে আগামী মৌসুমে আবারো শিরোপা লড়াইয়ে ফিরে আসার প্রত্যাশা ব্যক্ত করা হয়েছে। সে লক্ষ্যে তারা ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহামের পাশাপাশি ফ্র্যান গার্সিয়া ও জোসুলকে দলে ভিড়িয়েছে। এখনো কিলিয়ান এমবাপ্পে কিংবা হ্যারি কেনের মত তারকাকে দলে নেবার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.