মুজিববর্ষের বিশেষ চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

0 135

অনলাইন ডেস্ক:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটি ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১’ এ মুজিববর্ষের বিশেষ চলচ্চিত্র পুরস্কার পেয়েছে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক বর্ণাঢ্য আয়োজনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার শিল্পী-কলাকুশলীদের হাতে তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সিনেমাটির প্রযোজক পিংকি আক্তার প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।

সেলিম খান পরিচালিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন শান্ত খান। এতে শান্ত খানের বিপরীতে অভিনয় করেছেন দীঘি। সিনেমাটির গল্প গড়ে উঠেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে। স্টোরি স্প্ল্যাশ মিডিয়া ব্যানারে চিত্রনাট্য রচনা করেছেন শামীম আহমেদ রনী।

‘মুজিববর্ষের বিশেষ চলচ্চিত্র’ হিসেবে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করা শান্ত খান। তিনি বলেন, ‘চলচ্চিত্রের ক্ষুদ্র একজন অভিনয় শিল্পী হয়ে নিজের কাছে খুব আনন্দিত লাগছে। আজকে এইদিনে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। যেখানে আমি একজন মহান নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রটি করার জন্য সুযোগ পেয়েছি।’

শান্ত আরও, ‘আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি মমতাময়ী মা জননেত্রী শেখ হাসিনার প্রতি। আপনার এই উৎসাহ আমাদের মতো ক্ষুদ্র নতুন শিল্পীদের সামনে আরও কঠিন কাজ করার অনুপ্রেরণা যোগাবে। আমি কৃতজ্ঞ জ্ঞাপন করছি মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ স্যারের কাছে। আমি কৃতজ্ঞ এই চলচ্চিত্রের পরিচালকবৃন্দ ও সকল টেকনিশিয়ানের কাছে, আমার সাথে সকল দক্ষ অভিনয়শিল্পীদের কাছে। যাদের অক্লান্ত পরিশ্রমে চলচ্চিত্রটি পুরস্কৃত হয়েছে।’

Leave A Reply

Your email address will not be published.