আজ সন্ধ্যায় জানা যেতে পারে কে হচ্ছেন টেস্ট অধিনায়ক

0 144

দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা সিরিজে চরম ব্যর্থতার পর মমিনুল হকের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠে গেছে। বিশেষজ্ঞদের মতে, নেতৃত্বের জন্য মমিনুল ঠিকঠাক ব্যাটিং করতে পারছেন না।  গত বছর পাকিস্তান সিরিজ থেকে শুরু করে সর্বশেষ ১৫ ইনিংসে মাত্র তিনবার যেতে পেরেছেন দুই অঙ্কে। তাই দেশের সেরা টেস্ট ব্যাটার মমিনুলকে ফিরে পেতে তাকে নেতৃত্ব থেকে সরানোর পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

আজ মঙ্গলবার সন্ধ্যায় এ বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসানের বাসায় সভা অনুষ্ঠিত হবে। গুঞ্জন শোনা যাচ্ছে, সাকিব আল হাসানকে টেস্ট ক্যাপ্টেন্সির দায়িত্ব দেওয়া হতে পারে। সাকিব নাকি ইতিমধ্যে বিসিবি কর্মকর্তাদের কাছে ‘মৌন সম্মতি’ দিয়েছেন। যদিও কয়েক বছর ধরে তিনি এই ফরম্যাটে নিয়মিত নন। তার টেস্ট খেলা না খেলা নিয়ে প্রবল সমালোচনা হয়েছে। সাকিবকে দায়িত্ব দেওয়ার আগে মমিনুলকেই বলতে হবে, তিনি আর অধিনায়ক থাকতে চান না।

তবে মমিনুলের ওপর এখনই এতটা চাপ সৃষ্টি করছে না বিসিবি। মমিনুল যদি আরো একটি সুযোগ চান, তাহলে আসন্ন উইন্ডিজ সিরিজে তাকে সেই সুযোগ দেওয়া হবে। আরো আগেই মমিনুলকে অধিনায়ক করে উইন্ডিজ সিরিজের দলও ঘোষণা হয়ে গেছে। সেই সিরিজে ভালো করতে না পারলে মমিনুলকে সরিয়ে দেবে বিসিবি।  গতকাল বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুসও বলেছেন, ‘মমিনুল যদি বলে আমাকে আরো একটি সুযোগ দেন, তাহলে আমরা না করতে পারব না। ‘

Leave A Reply

Your email address will not be published.