স্বাস্থ্যবিধি মেনে যে যেখানে আছেন, সেখানে ঈদ করুন: প্রধানমন্ত্রী

0 373

দেশের করোনা পরিস্থিতি ভালো না, এর পরেও আপনাদের সুবিধার জন্য লকডাউন শিথিল করে দিয়েছি। স্বাস্থ্যবিধি মেনে যে যেখানে আছেন, সেখানে ঈদ করুন। আপনারা শহর থেকে গ্রামে গেলে আপনার পরিবারই মৃত্যু ঝুঁকিতে পড়বে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একটা ঈদ বাড়িতে না করলে কী হয়? যার যার অবস্থানে থেকে ঈদ করুন।

আজ রোববার (৯ মে) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বঙ্গবন্ধুর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে যোগ দিয়ে পূর্বাঞ্চল নতুন শহর প্রকল্পে মূল অধিবাসী এবং ক্ষতিগ্রস্ত এক হাজার ৪৪০ জনের মধ্যে প্লট বরাদ্দ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, করোনাভাইরাসের নতুন আরেকটি ভ্যারিয়েন্ট (ধরন) এসেছে, যেটা আরও বেশি মারাত্মক। এতে যারা সংক্রমিত হয়, তারা আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে মারা যান। যে কারণে সবাইকে সতর্ক থাকতে হবে। কেননা পার্শ্ববর্তী দেশে এ ভাইরাস আক্রমণ করেছে। আর প্রতিবেশী আক্রান্ত হলে তা থেকে দূরে থাকা কঠিন হয়ে যায়।

তিনি বলেন, নিজ নিজ অবস্থানে থেকে ঈদ করুন। কেননা বাড়ি যাওয়ার পথে কে ভাইরাস বহন করছেন, কে করছেন না, তা আমরা কেউ জানি না। কাজেই বাড়ি যাওয়ার পথে আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে। তাই বলব, বাড়ি যাওয়া থেকে বিরত থাকুন।

Leave A Reply

Your email address will not be published.