ঈদ যাতায়তের কারণে কোনভাবেই সংক্রমণ যেন না বাড়ে সেজন্য সর্তক থাকতে হবে: চসিক মেয়র

0 139

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, মুসলিম ধর্মাবলম্বীদের শ্রেষ্ঠতম ধর্ম-কর্ম মাহে রমজান। সংযম ও সিয়াম সাধনা এবং নামাজে পরিপূর্ণ করে হৃদয়-মন-অন্তর। করোনাকালের দুর্বিপাক মোকাবেলা করে স্বাভাবিক জীবনে যাতে ফিরে যেতে পারি সেই প্রত্যাশা করি।

আজ শনিবার (৮ মে)  দুপুরে ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডের নেছারীয়া আলীয়া মাদ্রাসা মাঠে কর্মহীন ও গরীব জনগণের কাছে ঈদ উপহার সামগ্রী তুলে দিতে গিয়ে এই আহ্বান জানান।

তিনি আরো বলেন, দেশে করোনা সংক্রমণ অনেকটা নিন্মমুখী। শনাক্তের হার ৯ শতাংশের নিচে নেমে এসেছে। সরকারের চলমান বিধি-নিষেধের কারণে সংক্রমণ ও মৃত্যু কমেছে। তাই ঈদকে সামনে রেখে যাতায়তের কারণে যাতে কোনভাবেই সংক্রমণ না বাড়ে এ জন্য সরকারি ব্যবস্থা পুরোপুরি মেনে চলতে হবে।

তিনি আরো বলেন, গত বৃহস্পতিবার এক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিন ঈদুল ফিতর নিজ নিজ অবস্থানে থেকে উদ্যাপন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, জীবন সবার আগে। যে যেখানে আছেন, সেখানেই ঈদ উদ্যাপন করবেন। সচেতন মানুষ করোনা সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দেবেন বলে প্রত্যাশা করেন।

এ সময় ওয়ার্ড কাউন্সিলর মো. জহুরুল আলম জসিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন, আকবর শাহ, আওয়ামী লীগ নেতা এরশাদ মামুন, মো. আলতাফ হোসেন, পাহাড়তলী আওয়ামী লীগ নেতা মো. হোসেন মাসুম, শামিম আহমদ সুমন, শ্রমিক লীগ নেতা মো. গিয়াস উদ্দীন, মো. হোসেন ও পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান ঈমাম, মুক্তিযোদ্ধা হারুন গফুর ভূইয়া, জাহাঙ্গীর আলম, রিয়াজুল ইসলাম চৌধুরী, মো. ফয়েজ, মো. জসিম উদ্দীন প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.