সীতাকুণ্ডে বিস্ফোরণ : অক্সিজেন প্ল্যান্টের এমডি গ্রেপ্তার

0 183

অনলাইন ডেস্ক:

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় সীমা অক্সিজেন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পারভেজ উদ্দিন সান্টুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার (১৪ মার্চ) দিনগত রাত সাড়ে ৮টার দিকে নগরীর পাচঁলাইশ থানার মুরাদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে শিল্প পুলিশের একটি টিম।

গ্রেপ্তারকৃত পারভেজ সম্প্রতি সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণে সাতজন নিহতের ঘটনায় সীতাকুণ্ড থানায় করা মামলার ২নং আসামি।

শিল্প পুলিশের প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক মো. মাহাবুবর রহমান বলেন, ‘সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালককে গ্রেপ্তারের বিষয় আমাকে চট্টগ্রাম থেকে জানানো হয়েছে। বুধবার সংবাদ সম্মেলন করে বিস্তারিত তথ্য জানানো হবে।’

উল্লেখ্য, গত ৪ মার্চ বিকেলে সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের কদম রসুল এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে ভয়াবহ সিলিন্ডার বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড ঘটে। এতে সাতজনের মৃত্যু হয়, আহত হন আরও ৩০ জন।

বিস্ফোরণে হতাহতের ঘটনায় নিহত আবদুল কাদেরের স্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে কারখানাটির মালিক তিন ভাইসহ ১৬ জনকে আসামি করে মামলা দায়ের করে।

বিস্ফোরণের ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে আহ্বায়ক করে সাত সদস্যের একটি কমিটি করা হয়। জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন জমা দিয়েছে কমিটি। তদন্ত প্রতিবেদনের বিস্তারিত প্রকাশ করা না হলেও প্রতিবেদনে এই ধরনের দুর্ঘটনা প্রতিরোধে ৯টি সুপারিশ পেশ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.