সতীর্থ তানজিম সাকিবকে নিয়ে যা বললেন মিরাজ

0 217

অনলাইন ডেস্ক:

সদ্য সমাপ্ত এশিয়া কাপে বাংলাদেশের শেষ ম্যাচে অভিষেক হয় তানজিম হাসান সাকিবের। আন্তর্জাতিক অভিষেকের দিন কয়েকের ব্যবধানে মুদ্রার দুপিঠই দেখলেন এই তরুণ পেসার। ভারতের বিপক্ষে দারুণ পারফরম্যান্স যেমন দেশের পাশাপাশি তাকে আন্তর্জাতিক পরিচিতি এনে দিয়েছে তেমনি ফেসবুকের পুরনো কিছু পোস্টের জেরে ব্যাপক সমালোচনার মুখেও পড়তে হয়েছে যুব বিশ্বকাপজয়ী এই ক্রিকেটারকে।

অবস্থা এতটাই বিব্রতকর যে, তাকে ক্ষমা চাইতে হয়েছে এবং বিসিবির পক্ষ থেকে ভবিষ্যতের জন্য তাকে সতর্ক করে দেওয়া হয়েছে।

তানজিম সাকিবের এমন বিব্রতকর পরিস্থিতিতে পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের সিনিয়র সতীর্থ মেহেদী হাসান মিরাজ। জুগিয়েছেন সাহস, জানিয়েছেন শুভকামনা।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তানজিম সাকিবকে নিয়ে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন মিরাজ। সেখানে তিনি লেখেন,

আমি নিশ্চিত, তুমি কাউকে আঘাত করার উদ্দেশ্যে কিছু বলনি। হয়ত তোমার উপস্থাপনাটা ভুলভাবে হয়ে গেছে এবং তুমি তা বুঝেছ। বাংলাদেশের সংবিধান ৩৯ অনুচ্ছেদ অনুযায়ী সবাইকে মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে, ৪১ অনুচ্ছেদ অনুযায়ী নিজ ধর্ম পালন ও প্রচারের স্বাধীনতাও দিয়েছে। তেমনই ইসলামে নারীকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে। কন্যা-সন্তানকে সবচেয়ে বড় এক নিয়ামত বলা হয়েছে, মায়ের পদতলে সন্তানের জান্নাত বলা হয়েছে ও স্ত্রীকে সবচেয়ে বড় প্রশান্তির মর্যাদা দেওয়া হয়েছে। ফলে নারী বিদ্বেষের কথা তো এখানে আসেই না।

সামনে তোমার এক দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে। বাংলাদেশ ক্রিকেট দলকে অনেক কিছু দেওয়ার আছে তোমার। শুভকামনা রইলো, তানজিম হাসান সাকিব, আল্লাহ তোমার সহায় হোক। সরল সত্যের পথে অটুট থাকো।

এর আগে আজ মিরপুরে গণমাধ্যমকে বিসিবির ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুস বলেন, ‘সে (তানজিম) বলেছে আমি দুঃখিত। আমরা সতর্ক করেছি ভবিষ্যতে যেন এমন পোস্ট আর না দেওয়া হয়। সে বলেছে এ ধরনের পোস্ট থেকে বিরত থাকবে।’

বিতর্কিত পোস্ট নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান বলেন, ‘একটা কথা এসেছে নারীদের ব্যাপারে। নারীদের ব্যাপারে যেসব পোস্ট ছিল, সে বলেছে আমি এটার দায়-দায়িত্ব নিচ্ছি। আমি নারীবিদ্বেষী নই। সমালোচনাকারীদের দাবি পুরোপুরি উড়িয়ে দিয়েছে সে।’

Leave A Reply

Your email address will not be published.