চমক রেখে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা বিসিবি’র

0 140

অনলাইন ডেস্ক:

চমক রেখে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অভিজ্ঞ সালমা খাতুনকে ফিরিয়ে এই দল ঘোষণা করে বিসিবি। শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন চারজন।

জাহানারা আলম ও রুমানা আহমেদকে বাদ দিয়ে আগেই ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল বিসিবি। বুধবার (৫ জুলাই) সেই সদস্যদের মধ্যে ১৬ জন ক্রিকেটারকে রাখা হয় চূড়ান্ত দলে।

শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন ফারজানা হক পিংকি, জাহানারা আলম, লতা মণ্ডল ও ফারিহা ইসলাম তৃষ্ণা।

আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের ২০২২-২০২৫ চক্রের ম্যাচ খেলতেই ভারত প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসছে। ২০২৫ ওয়ানডে বিশ্বকাপ সরাসরি অংশগ্রহণের ক্ষেত্রে এই সিরিজের পয়েন্ট হিসেবে আসবে।

ভারতের বিপক্ষে ৯, ১১ ও ১৩ জুলাই টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর তিন ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৬, ১৯ ও ২২ জুলাই। সবগুলো ম্যাচই মাঠে গড়াবে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে।

বাংলাদেশ স্কোয়াড:
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ অধিনায়ক), দিলারা আক্তার, সাথী রানি, শামীমা সুলতানা, সোবহানা মোস্তারি, মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মনি, দিশা বিশ্বাস, মারুফা আক্তার, সানজিদা আক্তার মেঘলা, রাবেয়া, সুলতানা খাতুন, সালমা খাতুন ও ফাহিমা খাতুন।

স্ট্যান্ড বাই:
ফারজানা হক পিংকি, লতা মন্ডল, শারমীন আক্তার সুপ্তা ও ফারিয়া ইসলাম তৃষ্ঞা।

ভারতের ঘোষিত টি-টোয়েন্টি দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, দীপ্তি শর্মা, শেফালি ভার্মা, জেমিমা রদ্রিগজ, ইয়াস্তিকা ভাটিয়া (উইকেটরক্ষক), হারলিন দেওল, দেবিকা বৈদ্য, উমা চেত্রি (উইকেটরক্ষক), আমানজত কৌর, এস মেঘনা, পূজা ভাস্ত্রাকার, মেঘনা সিং, অঞ্জলি সারভানি, মনিকা প্যাটেল, রাশি কানোজিয়া, আনুশা বারেডি, মিন্নু মানি

ভারতের ঘোষিত ওয়ানডে দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, দীপ্তি শর্মা, শেফালি ভার্মা, জেমিমা রদ্রিগজ, ইয়াস্তিকা ভাটিয়া (উইকেটরক্ষক), হারলিন দেওল, দেবিকা বৈদ্য, উমা চেত্রি (উইকেটরক্ষক), আমানজত কৌর, প্রিয়া পুনিয়া, পূজা ভাস্ত্রাকার, মেঘনা সিং , অঞ্জলি সারভানি, মনিকা প্যাটেল, রাশি কানোজিয়া, আনুশা বারেডি, স্নেহ রানা।

Leave A Reply

Your email address will not be published.