আবারও ভারতের প্রতিপক্ষ পাকিস্তান, জিতলেই মিলবে শিরোপা

0 132

অনলাইন ডেস্ক:

ক্রীড়াঙ্গনে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। আর সেটি যদি হয় ফাইনাল ম্যাচ তাহলে যেন আরও এক ধাপ এগিয়ে। আবারও একই ম্যাচে মাঠে নামছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। বৃহস্পতিবার (১ জুন) জুনিয়র এশিয়া কাপ হকির ফাইনালে লড়বে এই দুই দেশ।

ফাইনালের আগেও গ্রুপ পর্বে একে অপরের মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। সেই ম্যাচে এগিয়ে থেকেও জিততে পারেনি ভারত। ১-১ গোলে নিষ্পত্তি হয় সেই ম্যাচ। গ্রুপ পর্বে দুই দলই নিজেদের দাপট ধরে রেখেছে। কোনো ম্যাচ না হেরে ১০ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে পা রাখে ভারত-পাকিস্তান।

সেমিফাইনালেও কঠিন লড়াইয়ের সামনে পড়তে হয়নি ভারত এবং পাকিস্তানকে। শেষ চারের লড়াইয়ে দক্ষিণ কোরিয়াকে ৯-১ ব্যবধানে হারিয়েছিল ভারত। অন্যদিকে, মালয়েশিয়ার বিরুদ্ধে পাকিস্তান জয় পেয়েছিল ৬-২ ব্যবধানে।

চলমান জুনিয়র এশিয়া কাপ হকিতে এখন পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলে ভারত ৪৮টি গোল করেছে, যেখানে সমানসংখ্যক ম্যাচে পাকিস্তানের গোল ৩৪টি। পাকিস্তানের তুলনায় ভারতের আক্রমণভাগ বেশ শক্তিশালী, যদিও তাদের মূল দুর্বলতা মধ্যমাঠে।

এখন পর্যন্ত জুনিয়র এশিয়া কাপের শিরোপা তিনবার করে জিতেছে ভারত ও পাকিস্তান। টুর্নামেন্টের প্রথম তিনবারই চ্যাম্পিয়ন হয় পাকিস্তান, আর শেষ চার আসরের মধ্যে তিনটির শিরোপা নিজেদের করে নিয়েছে ভারত। সর্বশেষ ২০১৫ সালে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ওমানের সালালাহতে বাংলাদেশ সময় রাত দশটায় শুরু হবে ম্যাচটি।

Leave A Reply

Your email address will not be published.