নির্বাচনের আগে বিদ্যুতের দাম বাড়ানোর পরিকল্পনা নেই : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

0 75

অনলাইন ডেস্ক:

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আগামী নির্বাচনের আগে নতুন করে বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়ে আপাতত পরিকল্পনা নেই। আগামী বাজেটে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ওপর কর হ্রাস করার বিষয়টি বিবেচনা করা হতে পারে।

রাজধানীর বিদ্যুৎ ভবনে আজ সোমবার (২৯ মে) ‘বাজেট ২০২৩-২৪ চ্যালেঞ্জেস এন্ড এক্সপেক্টেশন ফর স্টেকহোল্ডার্স ইন পাওয়ার এন্ড এনার্জি সেক্টর’ শীর্ষক সেমিনারে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। বাংলাদেশ এনার্জি রিপোর্টার্স ফোরাম (এফইআরবি) ও বাংলাদেশ ইন্ডিপেন্টেন্ড পাওয়ার প্রডিউচার এসোসিয়েশন (বিপা) যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে।

এফইআরবি চেয়ারম্যান মো. শামীম জাহাঙ্গীরের সভাপতিত্বে ও এক্সিকিউটিভ ডাইরেক্টর রিশান নসরুল্লাহ’র পরিচালনায় এ সেমিনারে আলোচনা করেন বুয়েটের অধ্যাপক ইজাজ হোসেন, পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইন, বিপা’র ভাইস প্রেসিডেন্ট মোজাম্মেল হোসেন প্রমুখ। সেমিনারে ধন্যবাদ জ্ঞাপন করেন বিপা’র প্রেসিডেন্ট ফয়সাল খান।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের বিদ্যুতের উৎপাদন বাড়ার পাশাপাশি চাহিদাও বাড়ছে। নির্বাচনের আগে বিদ্যুতের দাম বাড়াতে না চাইলেও এ খাতে অতিরিক্ত করভার কমাতে এনবিআরকে প্রস্তাব দেওয়া হয়েছে। আপাতত গণহারে ভর্তুকি না দিয়ে যেসব খাতে ভর্তুকি দরকার, সরকার সেখানে ভর্তুকি দেবে।

জ্বালানি প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা চাপের মধ্যে আছি এ কথা অস্বীকার করার উপায় নেই। আবার আমরা বসেও নেই। বিশ্বের যেসব দেশ যুদ্ধকে কেন্দ্র করে তেল-গ্যাসের ব্যবসা করতে পেরেছে, তারা বাদে বাকি সবাই চাপের মধ্যে আছে। আমরা সমস্যা সমাধানে কাজ করছি।

Leave A Reply

Your email address will not be published.