দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে : প্রধানমন্ত্রী

0 66

অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ আর কখনো পেছনে ফিরে তাকাবে না বরং একটি স্মার্ট, উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে অগ্রসর হবে।

আজ রোববার (১২ ফেব্রুয়ারি) গাজীপুরের সফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও ভিডিপির ৪৩তম জাতীয় পরিষদ-২০২৩-এ প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান এবং বাংলাদেশ আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক উপস্থিত ছিলেন।

দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে তার সরকারের উদ্যোগের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এই বাংলাদেশ হবে একটি স্মার্ট বাংলাদেশ। মুক্তিযুদ্ধে বিপুল রক্তের বিনিময়ে দেশ স্বাধীন হয়েছে। আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে। তবে, আমরা আরও এগিয়ে যেতে চাই। আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে চাই।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘দেশের মানুষ নিজের পায়ে দাঁড়াবে এবং তাদের কারও কাছে ভিক্ষার জন্য হাত বাড়াতে হবে না।’ শেখ হাসিনা বলেন, ‘কোভিড-১৯ মহামারী আন্তর্জাতিক অঙ্গনে অর্থনীতির ওপর ব্যাপক চাপ সৃষ্টি করেছে, অন্যদিকে ইউক্রেন-রাশিয়া দ্বন্দ্ব বিশ্বজুড়ে অর্থনৈতিক মন্দার সৃষ্টি করেছে। আমাদের দেশকে এর থেকে মুক্ত রাখতে হবে। সেজন্য আমি সকলকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করার জন্য এক ইঞ্চি আবাদি জমি অনাবাদি না রাখার আহ্বান জানাই।’ সকলকে আবাদি জমি চাষাবাদ প্রক্রিয়ার আওতায় আনা নিশ্চিত করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী নিজ নিজ ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ১৮০ জন আনসার ও ভিডিপি সদস্যের হাতে আটটি ক্যাটাগরিতে বিভিন্ন পদক তুলে দেন। তিনি খোলা গাড়িতে চড়ে বাংলাদেশ আনসার ও ভিডিপির বিভিন্ন দল পরিদর্শন করেন। পাশাপাশি তিনি বাংলাদেশ আনসার ও ভিডিপির চৌকস দলগুলোর একটি বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন।

Leave A Reply

Your email address will not be published.