চবিতে মধ্যরাতে ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষ

0 156

অনলাইন ডেস্ক:

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২ টার দিকে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষে জড়িয়ে পড়ে চবির শাটল ট্রেনের বগিভিত্তিক ছাত্রলীগের বিজয়, সিএফসি ও সিক্সটি নাইন নামের তিনটি গ্রুপের (উপ-দল) মধ্যে এ সংঘর্ষ হয়েছে। এতে তিন থেকে পাঁচজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে, আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

বিজয় ও সিএফসি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং সিক্সটি নাইন নগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। ধাওয়া ও পাল্টা ধাওয়ায় উভয়পক্ষের মধ্যে চলে ইট-পাটকেল নিক্ষেপ।

জানা গেছে, রাতে বিশ্ববিদ্যালয়ের স্টেশন এলাকায় সিক্সটি নাইনের এক কর্মীর সঙ্গে সিএফসির এক কর্মীর কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। সিএফসিকে সমর্থন দেয় বিজয় গ্রুপ। এতে সংঘর্ষ ত্রিমুখী হয়ে পড়ে। এক পর্যায়ে বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করে তিন গ্রুপের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ চলতে থাকে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবীর পলাশ বলেন, ‘ঘটনাস্থলে আমরা পুলিশের সহযোগিতায় ছাত্রলীগের তিন পক্ষকে শান্ত করার চেষ্টা করছি।’

Leave A Reply

Your email address will not be published.