চট্টগ্রামে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিকের মৃত্যু

0 148

অনলাইন ডেস্ক:

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়ায় নির্মাণাধীন একটি ভবনের ছাদ থেকে পড়ে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে বাকলিয়ার কল্পলোক আবাসিক এলাকায় এ ঘটনা ঘটেছে বলে পুলিশ জানায়।

নিহতরা শ্রমিকরা হলেন—মো. ইস্রাফিল (২০), সাকিম আলী (২১) ও মো. রিপন (২০)। তাদের মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

জানা গেছে, নিহত ৩ শ্রমিকের মধ্যে সাকিমের বাড়ি রাজশাহী, ইস্রাফিলের চাঁপাইনবাবগঞ্জ ও রিপনের বাড়ি ঠাকুরগাঁও জেলায়। তারা কল্পলোক আবাসিক এলাকার দুই নম্বর সড়কের ডি-ব্লকে মাহবুবুর রহমানের নির্মাণাধীন এসপি ভবনে ঠিকাদার জামালের অধীনে কাজ করছিলেন। এ ঘটনায় সাকিমের ভাই হাকিম আলী বাদী হয়ে বাকলিয়া থানায় মামলা দায়ের করেছেন।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রহিম বলেন, ‘কল্পলোক আবাসিকে নির্মাণাধীন ভবনের অষ্টম তলায় ১০ শ্রমিক কাজ করছিলেন। বাঁশের তৈরি মাচার ওপর দাঁড়িয়ে সিলিংয়ের কাজ করছিল তারা। সেখানে কোনো নিরাপত্তা বেষ্টনি ছিল না। হঠাৎ মাচা ভেঙে তিনজন নিচে পড়ে গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যাবার পর চিকিৎসক সাকিম ও ইস্রাফিলকে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় রিপন মারা যায়।

Leave A Reply

Your email address will not be published.