সিলেটে ট্রাক-পিকআপ সংঘর্ষ : নিহত ১৪ জনের পরিচয় মিলেছে

0 377

অনলাইন ডেস্ক:

সিলেটের দক্ষিণ সুরমায় বালুবাহী ট্রাক ও শ্রমিক বহনকারী পিকআপের মধ্যে সংঘর্ষে নিহত ১৪ জনের পরিচয় জানা গেছে। এ ঘটনায় আহত আরও ১২ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আজ বুধবার (৭ জুন) সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের দক্ষিণ সুরমার নাজিরবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সিলেটের উপপরিচালক মো. মনিরুজ্জামান বলেন, হতাহতদের উদ্ধার করে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ দুর্ঘটনায় নিহত ১৪ জনের নাম জানা গেছে। তারা হলেন— সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া গ্রামের রশিদ মিয়া (৫০), সায়েদ নুর (৫০), সৌরভ মিয়া (২৭), মেহের (২৫), বাদশা (২২) এবং একই উপজেলার মধুপুর গ্রামের দুদু মিয়া (৪০), গাছিয়া গ্রামের সিজিল মিয়া (৫৫), আলীনগর গ্রামের হারিছ মিয়া (৬৫), পাতাইয়া গ্রামের একলাস মিয়া (৫৫), একই জেলার শান্তিগঞ্জ উপজেলার মুরাদপুর গ্রামের দুলাল মিয়া (২৫), একই উপজেলার আওলাদ হোসেন (৫০), একই উপজেলার বাবনগাঁও গ্রামের শাহিন মিয়া (৪০), হবিগঞ্জের চুনুরুঘাট উপজেলার হলদিউড়া গ্রামের আমিনা বেগম (৪৫) ও নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার দশদার গ্রামের আওলাদ মিয়া (৩০)।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, সিলেট থেকে পিকআপ ভ্যানে করে শ্রমিকরা সুনামগঞ্জের ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার যাচ্ছিলেন। কিন্তু, সকাল সাড়ে ৬টার দিকে দক্ষিণ সুরমার নাজিরবাজার এলাকায় একটি সিলেটগামী মালবাহী ট্রাকের তাদের পিকআপ ভ্যানের সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলে ১১ জন নিহত এবং ১৫ জন গুরুতর আহত হন। এরপর খবর পেয়ে ফায়ার সার্ভিস ও দক্ষিণ সুরমা থানার পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে আরও তিনজনের মৃত্যু হয়।

এদিকে, হতাহতের দেখতে হাসপাতালে গিয়েছেন নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। নিহতদের দ্রুত চিহ্নিত করে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর ও দাফন-কাফনের ব্যবস্থা করার জন্য নির্দেশনা দিয়েছেন তিনি। এ সময় সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

এছাড়া খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান ও মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. ইলিয়াস শরিফ। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা আর্থিক সহায়তার ঘোষণা দেন। এছাড়া আহতদের চিকিৎসায় অর্থ সহায়তা দেওয়ার কথা জানানো হয়।

Leave A Reply

Your email address will not be published.