গাজীপুরে বিষক্রিয়ায় ২ বোনের মৃত্যু

0 233

অনলাইন ডেস্ক:

গাজীপুরে মা-বাবার কাছে বেড়াতে এসে খাদ্যে বিষক্রিয়ার মারা গেছে শিশু দুই বোন। এ সময ছয় মাস বয়সী অপর এক শিশু গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। আজ রোববার (২৯ জানুয়ারি) গাজীপুর মহানগরের সালনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় গেইট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শিশু আশামনি (৬) ও তার ছোট বোন আলিফা আক্তার (দেড় বছর) শেরপুর জেলার টিকারচর থানার দীঘলদি গ্রামের আশরাফুল ইসলামের মেয়ে। এ ছাড়া হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর অসুস্থ্ সিয়াম (ছয় মাস) একই এলাকার হীরা মিয়ার ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, মারা যাওয়া দুই শিশুকে শেরপুরে তাদের নানির কাছে রেখে বাবা আশরাফুল ইসলাম ও মা সফুরা বেগম সালনা এলাকায় ভাড়া বাসায় থেকে স্থানীয় পোশাক কারখানায় চাকরি করেন। গতকাল শনিবার ওই শিশুকে নিয়ে মা-বাবার কাছে বেড়াতে আসেন তাদের নানি। আজ সকালে আশরাফুল তাঁর দুই শিশু সন্তানকে বাসার পাশের একটি দোকান থেকে খাওয়ার জন্য জুস ও কেক কিনে দেন।

সেই জুস ও কেক খাওয়ার কিছুক্ষণ পরই পর্যায়ক্রমে তিন শিশু অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আশামনি ও আলিফাকে মৃত ঘোষণা করেন। শিশু সিয়ামকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম জানান, মৃত অবস্থায় শিশু দুটিকে হাসপাতালে আনা হয়েছিল। খাদ্যে বিষক্রিয়ায় দুটি শিশুর মৃত্যু হতে পারে। তবে ময়নাতদন্ত ছাড়া মৃত্যুর প্রকৃত কারণ বলা ঠিক হবে না। সিয়াম আশঙ্কামুক্ত রয়েছে বলেও জানান ওই চিকিৎসক।

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম জানান, শিশুদের সঙ্গে তাদের বাবাও ওই খাবার খেয়েছেন। কিন্তু বাবার কোনো সমস্যা হয়নি। শিশুদের কেন হলো, তা তদন্ত করে দেখা হচ্ছে। প্রকৃত ঘটনা বের করতে কিছুটা সময় লাগবে।

Leave A Reply

Your email address will not be published.