কুড়িগ্রামে পাসপোর্ট করতে আসা ২ রোহিঙ্গা তরুণী আটক

0 144

অনলাইন ডেস্ক:

কুড়িগ্রাম পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে আসা দুই রোহিঙ্গা তরুণীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে তাঁদের আটক করা হয়।

পাসপোর্ট অফিসের কাউন্টারে তরুণীকে দেখে সন্দেহ হলে এবং নাম ঠিকানা জিজ্ঞাসা করলে তা ঠিকমতো বলতে না পারায় তাঁদের দুজনকে সদর থানা পুলিশের হাতে তুলে দেন কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপসহকারী পরিচালক মো. কবির হোসেন।

এই বিষয়ে কবির হোসেন বলেন, ‘হাসিনা আক্তার কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নের ব্যাপারীপাড়া বালিয়ামারী গ্রামের বাবা আজিজুল হক, মা নুরনেসা বেগম এবং খাদিজা আক্তার ওরফে খুরশিদা চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ বাউনিয়ার চর গ্রামের ফয়জার শেখ, মা রাবেয়া খাতুন নামসহ জন্মনিবন্ধন সনদ দিয়ে পাসপোর্ট করতে আসেন। এ সময় তাঁদের সঙ্গে কথা বলে মনে হয় তাঁরা রোহিঙ্গা। পরে তাঁদের কুড়িগ্রাম সদর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। পুলিশ তাঁদের সদর থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করে তাঁরা যে রোহিঙ্গা সেটি নিশ্চিত হয়।’

পুলিশ জানায়, আটক হওয়া তরুণীরা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের বালুখালি ১-এর ডি ব্লকের খুরশিদা আক্তার (১৯)। তাঁর বাবা নাম সৈয়দ আহম্মদ এবং মায়ের নাম সৈয়দা খাতুন। অপরজন ২৭ নং ক্যাম্পের ব্লক ৯-এর হাসিনা আক্তার বেবি (১৮)। তাঁর বাবার নাম তৈয়ব আলী এবং মায়ের নাম আরফা বেগম।

পুলিশ হেফাজতে নেওয়া দুই তরুণীর বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মো. শাহরিয়ার।

আটক হওয়া দুই তরুণী সৌদি আরবে যাওয়ার উদ্দেশে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে এসে ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে এসেছিলেন বলে জানান ওসি।

Leave A Reply

Your email address will not be published.