ভালো শুরুর পর বাংলাদেশের হোঁচট

0 146

অনলাইন ডেস্ক:

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ভালো শুরু করেছে বাংলাদেশ। দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান মিলে প্রথম ঘণ্টায় বাংলাদেশকে স্বস্তি উপহার দেন। যদিও এই স্বস্তি শেষ পর্যন্ত স্থায়ী হয়নি। ভালো শুরুর পর ফিরে গেছেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জাকির হাসান। এরপর বিদায় নিয়েছেন নাজমুল হোসেন শান্ত।

দুই ওপেনারের ব্যাটে চড়ে দিনের প্রথম ঘণ্টা পার করে দেয় সাকিব আল হাসানের দল। দ্বিতীয় ঘণ্টায় এসে হারায় শান্ত ও জাকিরকে। ৩৪ বলে ১৫ রান করে ফেরেন জাকির। শান্ত ফেরেন ২৪ রান করে। দলীয় ৩৯ রানে জোড়া উইকেট হারিয়েছে বাংলাদেশ।

ওয়ানডে সিরিজ দারুণভাবে জিতে নিলেও প্রথম টেস্টে ভারতের কাছে পাত্তা পায়নি বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে পিছিয়ে থেকে আজ বৃহস্পতিবার দ্বিতীয় টেস্ট শুরু করেছে সাকিব আল হাসানের দল।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে ভারতের বিপক্ষে টসে জিতে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ। এর আগে চট্টগ্রামে প্রথম টেস্টে ১৮৮ রানের বিশাল ব্যবধানে হারে স্বাগতিকরা।

আজ ঢাকা টেস্টের দলে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। দলে ফিরেছেন মুমিনুল হক ও তাসকিন আহমেদ। তিন নম্বরে ইয়াসির আলী চৌধুরীকে আজ খেলানো হয়নি। তাঁর বদলে ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান মুমিনুল। টানা ব্যর্থতায় বাদ পড়া মুমিনুল আজ মিরপুরে পেলেন আরেকটি সুযোগ।

এ ছাড়া চোটের জন্য ছিটকে গেছেন ইবাদত হোসেন চৌধুরী। তার জায়গায় ফিরেছেন আরেক পেসার তাসকিন আহমেদ। মোট তিন দুই পেসার ও তিন স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ।

অন্যদিকে ভারত এনেছে কেবল একটি পরিবর্তন। সুযোগ দেওয়া হয়েছে জয়দেব উনাদকাটকে। এক যুগের বেশি সময় পর ভারতের হয়ে টেস্ট খেলার সুযোগ পেয়েছেন তিনি।এই পেসারকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন কুলদিপ যাদব।

Leave A Reply

Your email address will not be published.