ক্রিকেটকে বিদায় বললেন বিশ্বকাপজয়ী মরগান

0 130

অনলাইন ডেস্ক:

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন আগেই। খেলে যাচ্ছিলেন ঘরোয়া ক্রিকেটে। এবার সেখান থেকেও বিদায়ের ঘোষণা ইংল্যান্ডের ২০১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগানের। এক বিবৃতির মাধ্যমে সবধরনের ক্রিকেটকে বিদায় বললেন এই ইংলিশ তারকা ক্রিকেটার।

লম্বা সময় ধরেই ছন্দে নেই ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান। ভক্ত-সমর্থকদের অনেকেই তার ক্যারিয়ারে শেষ দেখে ফেলেছেন। অবশেষে সেটাই সত্যি হলো। সব ধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন তিনি। আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) টুইটারে এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন মরগান।

২০২২ সালের জুনে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মরগান। এরপর নিয়মিত খেলে যাচ্ছিলেন ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে। কাউন্টিতে খেলেছেন মিডলসেক্সের জার্সিতে। দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টিতেও খেলেছেন। এবং এরপরই অবসরের সিদ্ধান্ত নিলেন এই ইংলিশ তারকা ক্রিকেটার।

অবসরের ঘোষণায় মরগান বলেন, ‘আমি গর্বের সাথে সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করছি। আমি দেশকে অনেক কিছু দিয়েছি। আমার কাছে মনে হয়েছে এটাই সেরা সময় বিদায় বলার। একজন খেলোয়াড়ের জীবনে চড়াই-উতরাই থাকবেই। কিন্তু আমার পরিবার, বন্ধুরা সবসময় আমার পাশে ছিল। তাদের সবাইকে ধন্যবাদ জানাই, যারা আমাকে সবসময় সমর্থন করেছেন।’

মাঠের ক্রিকেটকে বিদায় বললেও ঠিকই ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকছেন মরগান। ব্রডকাস্টিং চ্যানেলগুলোর সঙ্গে কাজ করবেন তিনি। কোচ হিসেবেও দেখা যেতে পারে মরগানকে।

২০০৬ সালে আয়ারল্যান্ডের জার্সিতে অভিষেক হয় মরগানের। এরপর নজরে আসেন ইংল্যান্ড ক্রিকেটের। জায়গা পেয়ে যান জাতীয় দলেও। এর পর পান ইংল্যান্ডের অধিনায়কের দায়িত্ব। ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো মরগানের অন্যতম বড় অর্জন। ইংলিশদের ৪৬ বছরের অবসান ঘুচে মরগানের নেতৃত্বে।

Leave A Reply

Your email address will not be published.