তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প : সমবেদনা জানিয়ে ভিডিও বার্তায় যা বললেন সাকিব

0 205

অনলাইন ডেস্ক:

তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে মৃতের সংখ্যা অন্তত ৩৪ হাজার ছাড়িয়েছে। এমন বিপর্যয় সামাল দিতে হিমশিম খাচ্ছে দেশ দুটি। সহায়তাই ইতোমধ্যেই হাত বাড়িয়েছে অনেক দেশ। এ ঘটনায় সমবেদনা জানিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান।

আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক ভিডিও বার্তার মাধ্যমে তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে হতাহতদের প্রতি সমবেদনা জানান সাকিব।

ভিডিও বার্তায় সাকিব আল হাসান বলেন, ‘আসসালামু আলাইকুম। আমি আসলে আজ খুবই মর্মাহত। আশা করি এই মুহূর্তে তুরস্ক ও সিরিয়ায় থাকা সবার আত্মীয়স্বজন ও প্রিয়জনরা নিরাপদে আছেন, সুস্থ আছেন। আমি চেষ্টা করছি পরিচিত সবার খোঁজ খবর নেওয়ার। আশা করছি আপনারাও নিচ্ছেন।’

সাকিব আরও জানান, ‘প্রিয়জনদের খোঁজ খবর নিতে গ্রামীণফোন নম্বর থেকে তুরস্ক ও সিরিয়ায় কল করতে পারবেন একদম ফ্রিতে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। আপনাদের যখনই মনে হয় কথা বলুন, ওদের খোঁজ খবর রাখুন। ইনশাল্লাহ সব ঠিক হয়ে যাবে।’

গত সোমবার স্থানীয় সময় ভোররাতে তুরস্কের দক্ষিণাঞ্চলীয় শহর গাজিয়ানতেপের কাছে ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে তুরস্কের অন্তত ১০টি প্রদেশ ও দক্ষিণের প্রতিবেশী সিরিয়ার উত্তরাঞ্চল লণ্ডভণ্ড হয়ে যায়। একইদিন পরে কাছাকাছি ৭ দশমিক ৫ মাত্রার আরেকটি ভূমিকম্পে পরিস্থিতি অকল্পনীয় হয়ে দাঁড়ায়।

ভূমিকেম্পের পর থেকে হাজার হাজার মানুষের মৃত্যুর পাশাপাশি আহত প্রায় লাখের কাছে পৌঁছে গেছে। শুধু তুরস্কেই ছয় হাজারের ওপর ভবন ধসে পড়েছে। ভূমিকম্পের তাণ্ডব থেকে বেঁচে গিয়েও বহু মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে মৃত্যুর প্রহর গুনছে।

Leave A Reply

Your email address will not be published.