উড়ন্ত সৌদি আরবকে হারাল লেভানদোভস্কির পোল্যান্ড

0 126

অনলাইন ডেস্ক:

আর্জেন্টিনাকে হারিয়ে যে শুভ সূচনা করেছিল সৌদি আরব, সেখানে জল ঢালল পোল্যান্ড। জয়ের নায়ক লেভানদোভস্কির কল্যাণে ২-০ গোলের জয় পেয়েছে তাঁরা। প্রথম ম্যাচে নিষ্প্রভ লেভা জ্বলে উঠেছেন সৌদির বিপক্ষে। তাতে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে পোল্যান্ড।

আজ শনিবার এডুকেশন সিটি স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হয়েছিল পোল্যান্ড-সৌদি আরব ম্যাচ। প্রথমে রক্ষণাত্মক খেলতে গিয়ে কিছুটা ভুলই করেছিল পোল্যান্ড। পরে কৌশল পাল্টাতেই ৩৯ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় রবার্ট লেভানদোভস্কির দল। গোলরক্ষক ভোইচেখ শেজনির দেওয়া বলটি নিয়ে সৌদির ডি-বক্সে ঢুকে পড়েন লেভানদোভস্কি। দৌঁড়ের গতি বেশি থাকায় তিনি বলটি গোলে মারতে পারেননি। ধরিয়ে দেন সতীর্থ পিওতর জিয়েলিন্সকি। সে সুযোগ মিস করেননি। বল ঢুকিয়ে দেন সৌদির গোলে।

গোল হজম করে উড়তে থাকা সৌদি আরব হারিয়ে ফেলে ছন্দ। মিস করে সহজ পেনাল্টির সুযোগটিও। ৪৪ মিনিটে ডি-বক্সের মধ্যে ফাউল করেন পোল্যান্ডের মিডফিল্ডার ক্রিস্টিয়ান বিয়েলিক। ভিডিও সহকারী রেফারি (ভিএআর) থেকে আসে পেনাল্টির ঘোষণা।

কিন্তু ছন্দছাড়া সৌদির স্ট্রাইকার সালেম আল-দাওসারি সে সুবর্ণ সুযোগ মিস করেন। দাওসারির পেনাল্টি ঠেকিয়ে দেন গোলরক্ষক ভোইচেখ শেজনি। ডি-বক্স থেকে দ্বিতীয়বার গোলে বল মারেন মোহাম্মদ আল বুরাইক। এবারও প্রতিহত করেন শেজনি। তাতে সমতায় না ফেরার আক্ষেপ নিয়ে বিরতিতে যেতে হয় সৌদিকে।

বিরতি থেকে ফিরে আক্রমণ বাড়ায় পোল্যান্ড। আর সৌদি আরবের ছন্দ হারিয়ে যায় গভীর থেকে গভীরে। ৫৪ মিনিটে গোলের সহজ সুযোগ মিস করে তাঁরা। এরপরে আসে আরও কয়েকটি সুযোগ। কিন্তু প্রতিবারই মন্দ কপাল যেন তাঁদের স্বাগত জানায়।

এদিকে, বার্সা তারকা লেভানদোভস্কি আলো ছড়িয়ে গেছেন ম্যাচের প্রতিটি ক্ষণে। ৮১ মিনিটে সৌদি আরবের ডি-বক্স থেকে আবদুল্লাহ আল-মালকির পা থেকে এক প্রকার বল কেড়ে নিয়ে গোল দিয়েছেন লেভানদোভস্কি। সৌদি মিডফিল্ডার আবদুল্লাহ সতীর্থদের বল দেওয়ার জন্য তৈরি হচ্ছিলেন। কিন্তু পিছন থেকে এসে ছোঁ মেরে বল নিয়ে গোলরক্ষককে বোকা বানিয়ে গোল দেন লেভা।

শেষ পর্যন্ত ২-০ গোলে পিছিয়ে থেকেই মাঠ ছাড়তে হয় সৌদি আরবকে।

 

Leave A Reply

Your email address will not be published.