হেক্সা মিশনে সার্বিয়ার বিপক্ষে লড়াই শুরু ব্রাজিলের

0 181

অনলাইন ডেস্ক:

গত ২০ বছর ধরে যে হেক্সা জয়ের অপেক্ষায় ছিল ব্রাজিল, সেই মিশন শুরু আরেকবার। নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ জয়ের লক্ষ্যে আজ কাতার বিশ্বকাপ মিশন শুরু করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। লুসাইল স্টেডিয়ামে সার্বিয়ার বিপক্ষে চলমান বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে তিতের দল।

২০০২ সালে শেষবার বিশ্বকাপ জিতেছিল ব্রাজিল। এরপর মাঝে কেটে গেল ২০ বছর। এই সময়ে বারবার হেক্সা মিশনে নেমেও ফিরতে হয়েছে শূন্য হাতে। এমনকি খেলা হয়নি ফাইনালেও। এর মধ্যে মাত্র একবার সেমিফাইনাল খেলেছে ব্রাজিল। তিনবার খেলেছে কোয়ার্টার ফাইনাল।

শেষ রাশিয়া বিশ্বকাপেও শেষ আট থেকে বেলজিয়ামের কাছে হেরে বিদায় নেয় তিতের শিষ্যরা। এবার নতুন করে ফের পুরোনো স্বপ্নকে জোড়া লাগাতে নেমেছে লাতিন আমেরিকার দলটি।  উড়তে থাকা ব্রাজিলের লক্ষ্য একটাই—বিশ্বকাপ জেতা। সেই লক্ষ্যের শুরুটা আজ সার্বিয়াকে দিয়ে। শক্তির বিচারে অনেক দূর্বল হলেও সার্বিয়া জানিয়েছে, তাঁরা ভয় পায় না ব্রাজিলকে।

ম্যাচের আগে সার্বিয়ান কোচ দ্রাগান স্তয়কোভিচ বলেছেন, ‘ব্রাজিল যতই শক্তিশালী হোক না কেন আমরা ভয় পাই না। আমরা এবারের বিশ্বকাপকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমাদের দলও অনেক পরিণত। এতে আমাদের ভালো করার সুযোগ রয়েছে।’

সার্বিয়াকে দুর্বল প্রতিপক্ষ হিসেবে দেখছেন না ব্রাজিল কোচ তিতেও। সার্বিয়ার পরে আগামী ২৮ নভেম্বর রাত ১০টায় সুইজারল্যান্ড ও ৩ ডিসেম্বর রাত ১টায় ক্যামেরুনের বিপক্ষে খেলবে তিতের শিষ্যরা।

Leave A Reply

Your email address will not be published.