রোনালদোর সুযোগ হাতছাড়া, প্রথমার্ধে গোলহীন পর্তুগাল

0 114

অনলাইন ডেস্ক:

একের পর এক আক্রমণে ঘানাকে কোণঠাসা করেও সাফল্য পেল না পর্তুগাল। ক্রিস্টিয়ানোর রোনালদোর সুযোগ হাতছাড়ার পর প্রথমার্ধে ঘানার রক্ষণ ভাঙতে পারেনি পর্তুগিজরা। তাতে প্রথমার্ধে গোলহীন থাকতে হয়েছে পর্তুগালকে।

কাতার বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আজ বৃহস্পতিবার রাতে মুখোমুখি হয়েছে ঘানা ও পর্তুগাল। স্টেডিয়াম ৯৭৪ এ বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হওয়া ম্যাচটির প্রথমার্ধে গোল শূন্য দুদল।

পরিসংখ্যানের বিচারে পর্তুগাল এগিয়ে থাকলেও ম্যাচের প্রথমার্ধে দাঁতে দাঁত চেপে লড়াই করেছে ঘানা। গেল বিশ্বকাপে খেলতে না পারা দলটি রক্ষণে দেখিয়েছে দৃঢ়তা।

এর মধ্যেই অবশ্য ম্যাচের দশম মিনিটে বড় সুযোগ পেয়ে যায় পর্তুগাল। কিন্তু ক্রিস্টিয়ানোর রোনালদো সেই সুযোগ হাতছাড়া করেন। ওই সময় মাঝমাঠ থেকে সিলভা উড়িয়ে মারেন ঘানার ডি বক্সে। সেখানে ছিলেন রোনালদো। নিজেকে নিয়ন্ত্রণ রাখতে পারেননি তিনি। গোলরক্ষকের সঙ্গে লেগে পড়ে যান মাটিতে। সুযোগ হাতছাড়া হয়ে যায় পর্তুগালের। এর দুই মিনিট পর আবারও হেডে সুযোগ আসে। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হেড নিয়ে পোস্টের বাইরে বল পাঠিয়ে দেন তিনি।

এরপর ৩১ মিনিটে জোয়াও ফেলিক্সের পাস পেয়ে প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে দেন রোনালদো। কিন্তু বল জালে পাঠানোর আগে ফাউল করার ভুল করে বসেন রোনালদো। ফলে সেটাও হাতছাড়া হয়।

বাকি সময়ে আক্রমণে ধার দেখালেও ঘানার গোলরক্ষকের দেয়াল ভাঙতে পারেনি পর্তুগাল। ফলে গোল শূন্য থেকে বিরতিতে যেতে হয়েছে দুদলকে।

বিরতির আগ পর্যন্ত ৭০ ভাগ সময় বল দখলে রেখে ঘানার শিবিরে ৭ বার আক্রমণ করে পর্তুগাল। যার দুটি অনটার্গেট শট ছিল। কিন্তু লক্ষ্যে যায়নি একটিও। অন্যদিকে রক্ষণ সামলাতে ব্যস্ত থাকা ঘানার আক্রমণে যাওয়ার সুযোগ হয়নি।

বিশ্বকাপ ফুটবলে পর্তুগাল ফেভারিট দল হলেও এখন পর্যন্ত ফাইনালে খেলতে পারেনি। সেমিফাইনালে খেলতে পেরেছে মাত্র দুবার। এটাই তাদের সেরা সাফল্য। তবুও রোনালদোকে ঘিরে এবারও দলটিকে নিয়ে আশা দেখেন ভক্তরা।

Leave A Reply

Your email address will not be published.