অবশেষে ধরা পড়লো ছিনতাইকারী পলাতক পুলিশ সদস্য

0 199

কক্সবাজারের উখিয়ায় মোবাইল ছিনতাই করতে গিয়ে জনতার হাতে আটক হয়েছেন আর্মড পুলিশ ব্যাটালিয়ানের এক সদস্য। এ সময় তার কাছ থেকে একটি ছুরি, জাতীয় পরিচয়পত্র, পুলিশের পরিচয়পত্র ও একটি মানিব্যাগ উদ্ধার করা হয়।

গত শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় উখিয়ার পালংখালী ইউপি এলাকায় এই ঘটনা ঘটে।

ছিনতাইয়ে অভিযুক্ত ওই পুলিশ সদস্যের নাম নিরঞ্জন দাস (২৪)/১৪৩০৩ নিরঞ্জন দাস (বিপি-৯৮১৭১৯৮৩২৪)। তিনি ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ানে কনস্টেবল পদে কর্মরত।

বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার নাইমুল হক।

পালংখালী ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বলেন, ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মাঝি এনায়েত উল্লাহর মোবাইল ছিনতাই করতে গিয়ে জনতার হাতে আটক হন নিরঞ্জন দাস। পরে ঘটনাস্থলে গিয়ে তার কাছে পুলিশের পরিচয়পত্র দেখে জানতে পারি তিনি ক্যাম্পে নিয়োজিত ১৪ আমর্ড পুলিশের (এপিবিএন) একজন সদস্য। এরপর ১৪ এপিবিএনের অধিনায়ককে বিষয়টি অবগত করি। তিনি ফোর্স পাঠালে তাদের কাছে নিরঞ্জনকে সোপর্দ করি।

এসপি নাইমুল হক বলেন, নিরঞ্জন দাস ২০২১ সালের ১০ সেপ্টেম্বর থেকে কর্তৃপক্ষের বিনা অনুমিতে কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। তাকে দফায় দফায় নোটিশ দিয়েও কর্মস্থলে ফেরানো সম্ভব হয়নি। সে পলাতক ছিলেন। খবর পেলাম সে পালংখালীতে সিএনজি চালিত অটোরিকশার এক যাত্রীর মোবাইল ছিনতাইকালে জনতার কাছে হাতেনাতে ধরা পড়ে। তাদের কাছ থেকে ছাড় পেতে পুলিশের কার্ডও দেখায় সে। পরে তাকে উখিয়া থানায় নিয়ে আসা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, ওই কনস্টেবলের বিরুদ্ধে ছুটিতে গিয়ে অতিবাস কর্মস্থল হতে গড় হাজির থাকার অভিযোগে তার বিরুদ্ধে ইতোপূর্বে অত্র ইউনিটের বিভাগীয় মামলা রুজু করা হয়। যা বর্তমানে তদন্তাধীন আছে।

Leave A Reply

Your email address will not be published.