বিপিএল এর যাত্রা শুরু

0 154

প্রতিবার প্রতিদলের একাদশে চার থেকে পাঁচ জন বিদেশি ক্রিকেটার খেলতে পারলেও এবারের আসরে প্রতি দল তাদের একাদশে খেলাতে পারবে সর্বোচ্চ তিনজন ওভারসিজ ক্রিকেটারকে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টির যাত্রা শুরু হয়েছিল ক্রিকেটের শর্টার ফরম্যাটের জন্য ক্রিকেটার তুলে আনার প্রয়াসে। তবে সেটির খুব একটা প্রয়োগ দেখা যায়নি বিপিএলের গেল সাত বারের আসর থেকে।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স দেখে বোঝার বাকি থাকে না কতটা দৈন্যদশা ক্রিকেটের এই শর্টার ফরম্যাটে।

বিপিএলের মাধ্যমে উঠে আসা খেলোয়াড়ের সংখ্যা খুব নগণ্য। সেই সঙ্গে তাদের পারফরম্যান্সও খুব একটা আহামরি নয়। আর এটিই চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে নতুন ক্রিকেটার তুলে আনতে কতটা সফল হয়েছে বিপিএল।

প্রতিবার প্রতিদলের একাদশে চার থেকে পাঁচ জন বিদেশি ক্রিকেটার খেলতে পারলেও এবারের আসরে প্রতি দল তাদের একাদশে খেলাতে পারবে সর্বোচ্চ তিন জন বিদেশি ক্রিকেটারকে।

দেশসেরা অলরাউন্ডার ও এবারের বিপিএলের দল ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসানের প্রত্যাশা, এবারের আসর থেকে প্রতিভাবান নতুন ক্রিকেটার উঠে আসবে। টি-টোয়েন্টিতে প্রতিনিধিত্ব করার মতো অন্তত দুই থেকে তিন জন ক্রিকেটার বাংলাদেশ পাবে।

বনানীর পাঁচ তারকা হোটেল ঢাকা শেরাটনে গত মঙ্গলবার ফরচুন বরিশালের জার্সি উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটাই জানান সাকিব।

তিনি বলেন, ‘দেশি ক্রিকেটারদের জন্য তো বড় একটা সুযোগ, বড় একটা মঞ্চ নিজেদেরকে মেলে ধরার, নিজেদের পারফরম্যান্স দিয়ে জাতীয় দলে আসার। আমি বিশ্বাস করি এখান থেকে আমরা ২ কিংবা ৩ জন নতুন খেলোয়াড় পাব যারা বাংলাদেশকে অন্তত টি-টোয়েন্টি ফরম্যাটে প্রতিনিধিত্ব করতে পারবে।’

২১ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বিপিএলের চলতি বছরের আসরটি। ঢাকা, চট্টগ্রাম ও সিলেট এই তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। ১৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টটির।

Leave A Reply

Your email address will not be published.