বিশ্বে একদিনে সাড়ে ৪ হাজারের বেশি মৃত্যু

0 538

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৪ হাজার ৫৩১ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৪৫ হাজার ৬০৭ জন।

আন্তর্জাতিকভাবে করোনাভাইরাসের পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) এ তথ্য পাওয়া গেছে।

পরিসংখ্যান মতে, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ কোটি ১৮ লাখ ৭৭ হাজার ৭৭৪ জনে। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ২৩ হাজার ১৯১ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৮ হাজার ২৪২ জন এবং মারা গেছেন ২৮০ জন রোগী। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫১ হাজার ৪৫৩ জন।

অন্যদিকে, এইদিন করোনায় সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে রাশিয়া। বিশ্বের বৃহত্তম এই দেশটিতে সোমবার করোনায় মারা গেছেন ৯৩৭ জন, আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ২১০ জন। আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৭ জন। নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৮১০ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ৩৯ হাজার ৪৩৬ জন। তাদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ১৮ হাজার ৪৮৪ জন।

এদিকে শীত বাড়ার সঙ্গে সঙ্গে হঠাৎ করেই ইউরোপে বাড়ছে করোনার সংক্রমণ।

কয়েক দিন আগে ব্রিটেনে দৈনিক সংক্রমণ এক লাখ ছাড়ানোর পর গত রোববার প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন লক্ষাধিক মানুষ।

Leave A Reply

Your email address will not be published.