নিজস্ব প্রতিবেদক :

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৮১ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ৮০ জনই রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এই ৮১ জনসহ এ বছর মোট ৯৯৫ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৩৬ জন ঢাকার বাইরের বাসিন্দা

স্বাস্থ্য অধিদপ্তরের এই পরিসংখ্যানে দেখা যাচ্ছে, বর্ষাকাল শুরু হওয়ার পর দেশে মশাবাহিত রোগটির প্রাদুর্ভাব বাড়ছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে অনেক সুস্থ হলেও, ঢাকার বিভিন্ন হাসপাতালে এখনও ৩০৩ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। আর ঢাকার বাইরে ভর্তি আছেন একজন।

বর্ষাকাল শুরু হওয়ার পর দেশে মশাবাহিত রোগটির প্রাদুর্ভাব বাড়ার প্রবণতা দেখা যাচ্ছে। এই অবস্থায় জ্বর নিয়ে কোনো রোগী হাসপাতালে এলেই তাকে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার পাশাপাশি ডেঙ্গু পরীক্ষাও করতে হবে। এ বিষয়ে দেশের সব সরকারি হাসপাতালের পরিচালক, সিভিল সার্জন, তত্ত্বাবধায়ক, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের কাছে নির্দেশনা পাঠানো হয়েছে।

রোবেদ আমিন বলেন, সরকারের তরফ থেকে করোনাভাইরাস ও ডেঙ্গু, দুটো পরীক্ষাই বিনামূল্যে করা হচ্ছে। তাই সাধারণ মানুষের কাছেও আমাদের নির্দেশনা হলো; জ্বর হলেই এই দুটো পরীক্ষা অবশ্যই করাবেন।

গতকাল ঢাকার বিভিন্ন হাসপাতালে ২৬৬ জন ডেঙ্গু রোগী ভর্তি ছিলেন।

রিপ্লাই দিন

Please enter your comment!
Please enter your name here