নেভাল একাডেমিতে গ্রীষ্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ

0 145

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে বাংলাদেশ নেভাল একাডেমিতে মিডশিপম্যান ২০১৮/বি ব্যাচ ও ডাইরেক্ট এন্ট্রি অফিসার (ডিইও) ২০২১/এ ব্যাচের নবীন কর্মকর্তাদের গ্রীষ্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ শুরু হয়েছে।

রোববার (২৭ জুন) সকাল ১০টার দিকে বর্ণাঢ্য আয়োজনে এ অনুষ্ঠান শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল। তিনি অনুষ্ঠানে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করবেন।

নৌবাহিনী সূত্রে জানা গেছে, আজ বাংলাদেশ নৌবাহিনীর ২০১৮/বি ব্যাচের ৪৭ জন মিডশিপম্যান ও ২০২১/এ ব্যাচের ১৮ জন ডাইরেক্ট এন্ট্রি অফিসারসহ সর্বমোট ৬৫ জন নবীন কর্মকর্তা কমিশন লাভ করবেন। এদের মধ্যে নয়জন নারী কর্মকর্তা আছেন।

এবারের কমিশনপ্রাপ্তদের মধ্যে মিডশিপম্যান ২০১৮/বি ব্যাচের সাইফ খান বিজয় সব বিষয়ে সর্বোচ্চ মান অর্জন করে সেরা চৌকস মিডশিপম্যান হিসেবে ‘সোর্ড অব অনার’ লাভ করেন।

এছাড়া মিডশিপম্যান মো. আবুল কাশেম প্রশিক্ষণে দ্বিতীয় সর্বোচ্চ মান অর্জনকারী হিসেবে ‘নৌপ্রধান স্বর্ণপদক’ এবং ডাইরেক্ট এন্ট্রি অফিসার ২০২১/এ ব্যাচ হতে অ্যাক্টিং সাব-লেফটেন্যান্ট মো. মেহেদী হাসান তুহিন শ্রেষ্ঠ ফলাফল অর্জনকারী হিসেবে ‘বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন স্বর্ণপদক’ লাভ করেন। তাদের আজ পুরস্কৃত করা হবে।

এছাড়াও নবীন কর্মকর্তাদের আনুষ্ঠানিকভাবে শপথ পড়ানো ও র্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেয়ার কথা রয়েছে। রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে চট্টগ্রাম নৌঅঞ্চলের কর্মকর্তারা উপস্থিত আছেন।

 

Leave A Reply

Your email address will not be published.