পরিচ্ছন্নতা ও মশক নিধনে নগরবাসীকে এগিয়ে আসতে হবে- মেয়র

0 143
নয়াবাজার মোড় হতে ফইল্যাতলী বাজার পর্যন্ত রাস্তার ময়লা আবর্জনা অপসারণ ও মশক নিধন স্প্রে কাজ পরিদর্শন করছেন সিটি মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী করোনা ভাইরাসে লকডাউনের কারণে গৃহবন্দী নগরবাসীকে মশাবাহিত রোগে আক্রান্ত হওয়ার কথা জানিয়ে মশক নিধন কার্যক্রম ও চলমান ক্রাশ প্রোগ্রামকে জোরদার করার জন্য ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলর এবং সচেতন নগরবাসীকে এগিয়ে আসতে হবে।
তিনি শুক্রবার (২৩ এপ্রিল) নয়াবাজার মোড় হতে ফইল্যাতলী বাজার পর্যন্ত রাস্তার ময়লা আবর্জনা অপসারণ ও মশক নিধন স্প্রে কাজ চলমান কালে নগরবাসীর প্রতি এ আহ্বান জানান।
তিনি আরো বলেন, রমজান মাসে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, গ্যাস ও পানি সরবরাহ প্রতিশ্রুতির পরও নগরীর কোন কোন এলাকায় ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট চলছে এবং ওয়াসার পানি সরবরাহ ব্যবস্থাপনা বিঘিœত হচ্ছে। গ্রীস্মকালে তীব্র তাপদাহের সময় বিদ্যুৎ ও পানির সরবরাহ লাইনের বিপর্যয় সাময়িক হলেও রমজান মাসে রোজাদারদের জন্য এই ভোগান্তি দুঃসহ ও মারাত্মক।
মেয়র আশা প্রকাশ করেন যে, সংশ্লিষ্ট সংস্থা দুর্ভোগ লাঘবে কার্যকর ব্যবস্থা নেবে। তিনি বর্ষার আগেই প্রতিটি ওয়ার্ডের নালা-নর্দমা থেকে মাটি উত্তোলন ও প্রতিবন্ধকতা অপসারণ এবং মশক প্রজনন বিস্তার রোধে ঔষধ ছিটানো ও পরিচ্ছন্নতা কার্যক্রমে চসিকের সংশ্লিষ্ট বিভাগ ও জনবল নিয়োজিত আছে বলে জানান। এবং গুরুত্বপূর্ণ বেহাল সড়কগুলো সারিয়ে তুলে জন ও যান চলাচল উপযোগী করতে সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগ কাজ করে যাচ্ছে বলেও জানান।
তিনি আরো বলেন সরকার ২৫ এপ্রিল লকডাউন শিথিল করে সকাল থেকে বিকাল পর্যন্ত দোকান-পাঠ, শপিংমল ও ব্যবসায় প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ দিলেও স্বাস্থ্য বিধি, সামাজিক দূরত্ব মেনে চলাসহ সকল সরকারি নির্দেশনা কঠোরভাবে পালন করতে হবে।

Leave A Reply

Your email address will not be published.