ফের করোনায় চট্টগ্রামে কয়েকটি এলাকায় রেড জোন ঘোষণা করলো পুলিশ

0 119

সারাদেশের মতো চট্টগ্রামেও বেড়েছে করোনার সংক্রমণের হার। এমন পরিস্থতিতে নগরীর কয়েকটি এলাকাকে রেড জোন ঘোষণা করছে পুলিশ। রেড জোন এলাকায় স্বাস্থ্যবিধি ও জনগণের সমাগম ঠেকাতে কঠোর নজরদারি ও টহলে রয়েছে পুলিশ প্রশাসন।

সোমবার (১৯ এপ্রিল) দুপুর থেকে চকবাজারের জয়নগর এক নম্বর গলি, খুলশী থানার ১৩ নম্বর ওয়ার্ডের এসবি নগর, কুসুমবাগ আবাসিক ও ওয়ারলেস এলাকাকে রোড জোনের আওতায় এনে মাইকিং করে ও ব্যানার ঝুলিয়ে দেয় পুলিশ।

চট্টগ্রাম নগরীর চকবাজারের জয়নগর এক নম্বর গলি, খুলশী থানার ১৩ নম্বর ওয়ার্ডের এসবি নগর, ওয়ারলেস, কুসুমবাগ আবাসিক এলাকা, ১৪ নম্বর লালখানবাজার ওয়ার্ডের টাংকির পাহাড়, বাঘঘোনা, হাইলেভেল রোড ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের স্টাফ কলােনিকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। এর বাইরে কোন এলাকার তথ্য পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

রেড জােন এলাকা থেকে কেউ বিনা প্রয়োজনে বের হতে পারবে না। আর জরুরি প্রয়োজনে কেউ বের হলেও আমাদের সঙ্গে কথা বলে বা মহল্লা কমিটির সঙ্গে কথা বলে বের হতে হবে। রেড জোন এলাকায় কাঁচা বাজার ও জরুরী সেবা প্রয়োজন হলে সার্ভিস দেয়া হবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার মো. শামসুল আলম বলেন, চট্টগ্রাম নগরীর যেসব এলাকায় করোনার সংক্রমণ বেশি আমরা সেই এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করছি।  প্রাথমিক নগরীর চারটি এলাকাকে রেড জােন হিসেবে চিহ্নিত করা হয়েছে। আমরা রেড জোন এলাকাগুলো কঠোর নজরদারিতে রাখছি। সেই সাথে মাইকিং করে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

Leave A Reply

Your email address will not be published.