চট্টগ্রামে লকডাউনে চলছে পুলিশের তল্লাশি ও জরিমানা

0 230
নগরীর লালখান বাজার এলাকায় পুলিশের তল্লাশি

করোনা মহামারির প্রকোপ ঠেকাতে সারাদেশে চলছে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন। কঠোর নির্দেশনা মেনে গত বুধবার (১৪ এপ্রিল) থেকে আগামী (২১এপ্রিল) পর্যন্ত চলবে এই লকডাউন। চট্টগ্রামে প্রশাসনের কঠোর নজরদারীতে চলছে লকডাউনের পঞ্চম দিন।

আজ শনিবার (১৭ এপ্রিল) চট্টগ্রাম নগরীর টাইগারপাস, লালখান বাজার মোড়ে গিয়ে দেখা যায় দেশে সর্বাত্মক লকডাউনে রাস্তায় তেমন যানবাহন নেই। নগরীতে অধিক হারে বেড়েছে রিক্সার সংখ্যা। কয়েকটি মোড়ে মোটর সাইকেলে রাইড শেয়ার করতে দেখা যায়। রাস্তায় সাধারণ মানুষের চলাফেরা অব্যহত রয়েছে।

এদিকে লকডাউনকে সফল করতে সকাল থেকেই মাঠে রয়েছে পুলিশ প্রশাসন। নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে চলছে তল্লাশি। যারা বিনা কারণে রাস্তায় বের হচ্ছে তাদের করা হচ্ছে জরিমানা। যারা যথাযথ কারণ দেখাতে পারছে তাদের ছেড়ে দিচ্ছে পুলিশ। আবার কেউ কেউ পুলিশকে ফাঁকি দিয়ে মোটরসাইকেল নিয়ে বেরিয়ে পড়ছে বিভিন্ন কাজেকর্মে ও রাইড শেয়ারে।

নগরীর টাইগারপাসে পুলিশের চেক পোস্টে তল্লাশি

নগরীর টাইগারপাস মোড়ে এক পুলিশ সদস্যের সাথে কথা বললে তিনি জানান, বাস্তায় কেউ মোটরসাইকেল বা ব্যাক্তিগত গাড়ি নিয়ে বের হলে তাদের ধরা হচ্ছে বিস্তারিত কারণ জেনে আমরা ছেড়ে দিচ্ছি। ফন্দি করে অজুহাত দেখালে জরিমানা। তবে যারা নির্দেশনা অমান্য করে বের হবে তাদের বিরুদ্ধে নেয়া হচ্ছে আইনী ব্যবস্থা।

Leave A Reply

Your email address will not be published.