চসিকের জরুরীসেবা কার্যক্রম থেমে নেই: চসিক মেয়র

0 119

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, লকডাউনের মধ্যেও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জরুরী কাজগুলো থেমে নেই। কাজগুলো পড়ে থাকলে করোনা কালের মানবিক বিপর্যয় মোকাবেলা কঠিন হয়ে দাড়াবে। তিনি মশক নিধন অভিযানে নগরীর ৪১টি ওয়ার্ডে পর্যায়ক্রমে মশার ওষুধ ছিটানোর কাজ অব্যাহত থাকবে বলে জানান।

গত শনিবার (১৭ এপ্রিল) নগরীর দেওয়ান বাজার ওয়ার্ডের বলুয়ারদীঘি পাড়, মাছুয়া ঝর্ণা, রুমঘাটা, সাহেব পুকুর পাড় এলাকার ছোট বড় নালা ও খালের অংশ পরিষ্কার অভিযান চলাকালে নগরবাসীর কাছে এ কথা জানান।

মেয়র আরো বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ী স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা কঠোরভাবে পালন এবং অনুসরণ করতে হবে। তিনি আরো জানান, করোনা আক্রান্ত রোগীদের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন নগরীর লালদীঘি পাড়ের লাইব্রেরী ও দূর্যোগ ব্যবস্থাপনা ভবনের দুইটি ফ্লোরে ৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করা হয়েছে।

এখানে চিকিৎসাধীনদের বিনামূল্যে চিকিৎসা, ওষুধপত্র, অক্সিজেন সার্পোট, খাবারসহ সব ধরণের প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। নগরীর ৪১টি ওয়ার্ডে চসিক কাউন্সিলরদের তত্বাবধানে মাইকিং, সচেতনতা মূলক লিফলেট বিতরণ এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে বলে জানান।

এই সময় দেওয়ান বাজার ওয়ার্ডের কাউন্সিলর চৌধুরী হাসান মাহামুদ হাসনী, সংরক্ষিত আসনের কাউন্সিলর রুমকী সেনগুপ্ত, পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব শর্মা, শেখ হাসান রেজা, পরিদর্শক প্রকাশ বিশ্বাস উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.