করোনায় চট্টগ্রামের সর্বশেষ তথ্য

0 227

মহামারি করোনাভাইরাসে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন শনাক্ত হয়েছে ৫২৩ জন। নতুন পাঁচজনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১৪ জন। এর মধ্যে নগরের ৩০৩ জন আর গ্রামের ১১১ জন।

শনিবার (১০ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৭৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫২৩ জনের করোনা শনাক্ত হয়। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৪২৯ জন এবং উপজেলার ৯৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৪ হাজার ৯১ জনে। এর মধ্যে চট্টগ্রাম নগরের ৩৫ হাজার ৩২৭ জন আর বিভিন্ন উপজেলার ৮ হাজার ৭৬৪ জন।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান বলেন, নতুন করে আক্রান্তদের মধ্যে ০ থেকে ১০ বছর বয়সী ১২ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ৫১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৭৫ জন রয়েছে। আর সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ৩১ থেকে ৪০ বছর বয়সীরা। এই বয়সের ১১৩ জন আক্রান্ত হয়েছেন। ৪১ থেকে ৫০ বছর বয়সী ৮৯ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৮৬ জন আর ৬০ ঊর্ধ্ব বয়সের ৯৭ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন বলেন, যারা করোনার প্রথম ডোজ নিয়েছে আজ থেকে আমরা দ্বিতীয় ডোজের কার্যক্রম শুরু করেছি। করোনা থেকে মুক্তি পেতে টিকা নেয়ার পরেও  স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

Leave A Reply

Your email address will not be published.