১২ এপ্রিল শেষ হচ্ছে একুশে বইমেলা

0 146

করোনার দ্বিতীয় ঢেউয়ে বাড়ছে আক্রন্তের হার। দেশে করোনা মহামারির এমন পরিস্থিতিতে চলমান একুশে বইমেলা এবার বন্ধ হচ্ছে ১২ এপ্রিল।

শনিবার (১০ এপ্রিল) এক বার্তায় আগামী ১২ এপ্রিল অমর একুশে বইমেলা শেষ হবে বলে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এ তথ্য জানান।

করোনার কারণে ফেব্রুয়ারির পরিবর্তে এ বছর ১৮ মার্চ মেলা শুরু হয়। কিন্তু দেশে করোনার সংক্রমণ বেড়ে গেলে ৩১ মার্চ বইমেলার সূচি পরিবর্তন করে বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত করা হয়। করোনা পরিস্থিতির ক্রমাগত অবনতি হওয়ায় সরকার সাত দিনের জন্য কঠোর নিষেধাজ্ঞা জারি করার পর বইমেলার সময় পরিবর্তন করে চালু রাখার কথা জানায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

রোববার (৪ এপ্রিল) সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রতিদিন বেলা ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অমর একুশে বইমেলা ২০২১ এর কার্যক্রম চলমান রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

করোনার ধকলে দেশে আবারো ১৪ এপ্রিল থেকে দেয়া হচ্ছে কঠোর ও কমপ্লিট লকডাউন। এই লকডাউনে বন্ধ থাকবে দেশের সকল অফিস আদালত ও কলকারখানা। সেই সাথে বন্ধ হচ্ছে আগামী ১২ এপ্রিল অমর একুশে বইমেলা।

Leave A Reply

Your email address will not be published.