ভাগ্য বদলায়নি টি-টোয়েন্টিতেও

0 131

ক্রীড়া প্রতিবেদক

টি-টোয়েন্টিতেও একই অবস্থা বাংলাদেশের। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে হোয়াইটওয়াশের পর তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিও শুরু হয়েছে হার দিয়ে। রবিবার প্রথমটিতে স্বাগতিকদের কাছে ৬৬ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ডের করা ২১0 রানের জবাবে ৮ উইকেটে ১৪৪ রান করেছে বাংলাদেশ!

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৭.৫ ওভারে ৫৯ রান তুলতে দলের সেরা ৬জন ব্যাটসম্যানকে বিসর্জন দেয়। কিন্তু এরপরে দুই তরুণ আফিফ হোসেন ধ্রুব ও সাইফউদ্দিন জুটির ৬৩ রানের পার্টনারশিপ বাংলাদেশকে ১০০ পার করতে সাহায্য করে। কিন্তু ১৭.৪ ওভারে দলীয় ১২২ রানে ধ্রুব ব্যক্তিগত ৪৫ রানে  ফিরে গেলে রানের গতি কিছুটা কমে আসে। শেষ পর্যন্ত রান গিয়ে থামে ৮ উইকেটে ১৪৪ এ। সাইফুদ্দিন অপরাজিত থাকেন ৩৪ রানে। এছাড়া মোহাম্মদ নাঈম ২৭ এবং অধিনায়ক মাহমুদ উল্রাহ ১১ রান করেন। বাকিদের কেউ নিজেদের রানের চাকা দুই অংকের ঘরে নিয়ে যেতে পারেননি। নিউজিল্যান্ডের হয়ে ইস সোদি ৪টি, ফার্গুসন ২টি এবং বেনেট ও টিম সৌদি একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে প্রথম ওভারে শেষ বলে ফিন অ্যালেন সরাসরি নাসুম আহমেদের শিকারে পরিণত হন। এরপর গাপটিল ও কনওয়ে টাইগার বোলারদের উপর চড়াও হলেও সপ্তম ওভারে (৬.৫) দলীয় ৫৩ রানে গাপটিলকে সৌম্যের তালুবন্দি করান আবারও নাসুম।  সেখান থেকে উইল ইয়ংকে নিয়ে ১০৫ রনের জুটি গড়েন কনওয়ে। ১৬.৫ ওভারে ৮দলীয় ১৫৮ রানে ইয়ং ব্যক্তিগত ৫৩ রানে ফিরে গেলেও কনওয়ে শেষ ওভার পর্যন্ত থেকে মাঠ ছেড়েছেন অপরাজিত ৯২ রানে। দলীয় সংগ্রহ দাঁড়ায় ২১০ রানে।

Leave A Reply

Your email address will not be published.