খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠিত

0 220
খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি ভাইবোনছড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে দিন কিংবা মাস নয়, মুক্তিযুদ্ধ সারা বছর আমাদের চেতনায়’। এমন স্লোগানকে সামনে রেখে গণযোগাযোগ অধিদপ্তরের নিয়মিত প্রচার কর্মসূচির আওতায় “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠিত হয়েছে।

২৪ মার্চ (বুধবার) সকাল ১০টায় খাগড়াছড়ি জেলার সদর উপজেলায় মিলেনিয়াম ভাইবোনছড়া উচ্চ বিদ্যালয়ে জেলা তথ্য অফিসের ঘোষক রিপু খীসার সঞ্চালনায় মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণের ইতিহাস গল্প আকারে শিক্ষার্থীর উদ্দেশ্যে তুলে ধরেন অনুষ্ঠানের মূখ্য আলোচক খাগড়াছড়ি সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুর রহমান বীর প্রতীক।

খাগড়াছড়ি জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী’র সভাপতিত্ত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শানে আলম, বিশেষ অতিথি ৫নং ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরা।

অন্যান্যদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাতু মনি চাকমা,সহকারী শিক্ষক মো: আবু বকর রিপন চাকমাসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা সহ কর্মচারী ও অত্র বিদ্যালয়ের শতাধিক ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে

বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী, তিনি বলেন যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি একটি সার্বভৌমত্ব স্বাধীন বাংলাদেশ পেয়েছি লাল সবুজের পতাকা, সেইসব নির্যাতিত লাক্ষ মা-বোনদের সহ বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধান্তে স্মরণ করে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন।

একইসাথে প্রধান অতিথি মোহাম্মদ শানে আলম বলেন, কোভিড-১৯ মহামারি মোকাবেলায় সরকারের নির্দেশনা মাস্ক পরিধান করা ও স্বাস্থ্যবিধি মেনেচলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধু নেতৃত্বের মহান মুক্তিযুদ্ধের কথা নবীন প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রুপকল্প ২০৪১ বাস্তবায়নে সকলেই নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে সর্বসাধারণ ও নবীন প্রজন্মের প্রতি অনুরোধ জানান।

“এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠানটি মিলেনিয়াম ভাইবোনছড়া উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী বীর মুক্তিযুদ্ধাদের নিয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের ইতিহাসের পাতার কিছু আলোচ্য বিষয় নিয়ে আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্ত করেন ।

Leave A Reply

Your email address will not be published.