কবি খালিদ আহসান আর নেই

0 154
কবি খালিদ আহসান। ফাইল ছবি।

চট্টগ্রমের সত্তর দশকের কবি ও শিল্পী খালিদ আহসান আজ ২২ মার্চ (সোমবার) সকালে রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ….. রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্ত্রী, এক কন্যা ও জামাতা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জানা যায়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে খালিদ আহসান চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবস্থার অবনতি হলে ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেই তার মৃত্যু হয়।

খালিদ আহসান রেনেসাঁ ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য এবং প্রচ্ছদ শিল্পীও। জন্ম ১৯৫৭ সালের ৬ নভেম্বর চট্টগ্রামে। বাবা ডা. মো. মোবিনুল হক ও মা মোহসেনা বেগম। তার সম্পাদিত ছোট কাগজ চোখ (১৯৭৮) ও বুলেট (১৯৭২)।

সোমবার রাতে ঢাকা থেকে চট্টগ্রামে নিয়ে আসা হবে খালিদ আহসানের মরদেহ । মঙ্গলবার (২৩ মার্চ) সকাল ১০টায় চান্দগাঁও আবাসিক এলাকার বি ব্লক জামে মসজিদে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

দুপুর ১২টায় শ্রদ্ধা জানানোর জন্য খালিদ আহসানের মরদেহ চেরাগী পাহাড় মোড়ে রাখা হবে। এরপর বাদ জোহর কদম মোবারক শাহী জামে মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে কদম মোবারক কবরস্থানে দাফন করা হবে বলে জানা গেছে।

 

 

Leave A Reply

Your email address will not be published.