ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতল ভারত

0 175

ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল ভারত। শনিবার (২০ মার্চ) ভারতের আহমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অঘোষিত ফাইনালে ইংল্যান্ডকে ৩৬ রানের হারায় তারা । ফলে এর আগে ২-২ সমতা থাকা সিরিজটি  শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে জিতে নেয় ভারত।

এদিন আগে ব্যাট করে ভারতের দেয়া ২২৪ রানের লক্ষ্য তাড়ায় ৮ উইকেট হারিয়ে ১৮৮ রানে থামে ইংলিশদের ইনিংস।

২২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ইনিংসের দ্বিতীয় বলে দলীয় শূন্য রানেই ভুবেনশ্বর কুমারের বলে বোল্ড হয়ে জেসন রয় ফিরে গেলেও দ্বিতীয় উইকেট জুটিতে ১২.৩ ওভারে ১২৯  রান তোলে। দলীয় ১৩০ রানের মাথায় বাটলার ব্যক্তিগত ৫২ রানে ফিরে গেলে পরের তিন ওভারে ১২ রানের ব্যবধানে অর্থাত দলীয় ১৪২ রানের মধ্যে বেয়ারস্টো (৬৮), মালান (৭) ও মরগানের (১) উইকেট হারায় ইংল্যান্ড। এরপরই মূলত ম্যাচ ভারতে দিকে ঝুকে পড়ে। অন্যরা শুরু আসা যাওয়ায় ব্যস্ত ছিল। ভারতীয় হয়ে  শার্দুল ঠাকুর ৩টি, এবং  ভুবনেশ্বর কুমার দুই উইকেট নেন।

এর আগে টস হেরে  প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ঝড়ো ব্যাটিং চালিয়ে  ৯ ওভারেই ৯৪ রানের পার্টনারশিপ গড়েন রোহিত শর্মা ও বিরাট কোহলি জুটি।  ৮.৬ ওভারে দলীয় ৯৪ রানে ৩৪ বলে ৬৪ রান করে ফিরে যাওয়ার আগে  টি-টোয়েন্টি ক্যারিয়ারে রোহিত তুলে নেন ২২তম ফিফটি।

 বেন স্টোকসের বলে বোল্ড হয়ে রোহিত বিদায় নিলে তিন নাম্বারে ব্যাটিংয়ে নামা সূর্যকুমার যাদবের সঙ্গে এবার ৪৯ রানের জুটি গড়েন কোহলি। ১৩.২ ওভারে দলীয় ১৪৩ রানের ১৭ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩২ রান করে তিনি আদিল রশিদের শিকার হন।

এরপর  চতুর্থ উইকেট জুটিতে হার্দিক পান্ডিয়াকে নিয়ে ফের পার্টনারশিপে নামেন কোহলি। এবার গড়ে তোলেন ৪০ বলে মারমুখী  ৮১ রানের জুটি।  ৫২ বলে ৭ চার ও ২ ছক্কায় ২৮ তম হাফসেঞ্চুরি তুলে ৮০ রানে অপরাজিত থাকেন কোহলি এবং ১৭ বলে ৪ চার ও ২ছক্কায় ৩৯ রানে হার না মানা ইনিংস খেলেন পান্ডিয়া। ইংলিশদের হয়ে উইকেট দুটি পান আদিল রশিদ ও বেন স্টোকস। ভুবনেশ্বর কুমার পান ম্যাচ সেরার পুরস্কার। সিরিজ সেরা কোহলি ।

Leave A Reply

Your email address will not be published.