খুলনা সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র বাছাই শুরু

0 116

অনলাইন ডেস্ক:

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শুরু হযেছে। আজ বৃহস্পতিবার (১৮ মে) সকাল সাড়ে ৯টার দিকে নগরীর নূরনগর নির্বাচন কার্যালয়ের চতুর্থ তলায় এ কার্যক্রম শুরু হয়।

জানা গেছে, মেয়র পদে বিএনপির কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা না দেওয়ায় উত্তাপ কমে গেছে। অপরদিকে ১৩নং ওয়ার্ডে একটি মনোনয়নপত্র জমা পড়ায় আওয়ামী লীগ প্রাথী এসএস খুরশিদ আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যান্য ওয়ার্ডে বিগত নির্বাচনে বিজয়ী বিএনপির চার কাউন্সিলর এবারও প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, ‘আজ সকাল সাড়ে ৯টার দিকে ৭ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাছাই করা হবে। এর পর্যায়ক্রমে একটি সংরক্ষিত ও তিনটি সাধারণ ওয়ার্ড করে ১০ বারে বিকেল ৪টা পর্যন্ত সব প্রার্থীর মনোনয়নপত্র বাছাই করা হবে।’

প্রসঙ্গত, আগামী ১২ জুন কেসিসি নির্বাচন অনুষ্ঠিত হবে। এ বছর মেয়র পদে সাতজন, ৩১টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৪৯ জন এবং সংরক্ষিত ১০টি ওয়ার্ডে ৩৯ জন প্রার্থী হয়েছেন। এছাড়া এবার নির্বাচনে সেনা প্রধানের ভাই মো. রফিকুল ইসলাম নগরীর ২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে কাউন্সিলর প্রার্থী হয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.