মেট্রোরেল স্টেশনে সন্তান প্রসব

0 162

অনলাইন ডেস্ক:

সন্তান প্রসবের জন্যে হাসপাতালে ভর্তি হতে উত্তরা থেকে আগারগাঁও যাচ্ছিলেন সোনিয়া রানী রায়। যাওয়ার সময় মেট্রোরেলেই প্রসব বেদনা উঠে তার। অসুস্থ হয়ে পড়লে রোভার স্কাউট ও মেট্রোরেল স্টেশন কর্তৃপক্ষের তত্ত্বাবধানে সন্তান প্রসব করেন তিনি।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল পৌনে ৮টা ৪৫ এর দিকে আগারগাঁও স্টেশনে এ ঘটনা ঘটে।

মেট্রোরেল স্টেশনে সন্তান প্রসব

মেট্রোরেল স্টেশন কর্তৃপক্ষ এবং রোভার স্কাউটের নারী সদস্যদের সহযোগিতায় আগারগাঁও স্টেশনের ফার্স্ট এইড সেন্টারে বাচ্চা প্রসব হয়। শিশু হাসপাতাল থেকে ডা. ফেরদৌস আক্তার নামে একজন চিকিৎসককে এ সময় ডেকে আনা হয়।

ডাক্তার ফেরদৌস আক্তারডাক্তার ফেরদৌস আক্তার

পরে তাদের নিকটস্থ হাসপাতেলে নিয়ে যাওয়া হয়।  এ সময় সোনিয়া রানীর স্বামী সুকান্ত সাহা তার সঙ্গে ছিলেন। মা ও শিশু দুজনই সুস্থ আছেন বলে জানা গেছে।

গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল। এরপর থেকে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে।

মেট্রোরেলে উত্তরা উত্তর (দিয়াবাড়ী) স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা; আগারগাঁও থেকে পল্লবী, পল্লবী থেকে আগারগাঁও স্টেশনের ভাড়া ৩০ টাকা।

মেট্রোরেল প্রকল্প ২০১২ সালে একনেকে পাস হয়। মেট্রোরেলের মোট ব্যয় প্রায় ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা। এর মধ্যে জাইকা ঋণ দিচ্ছে ১৯ হাজার ৬৭৫ কোটি ৭০ লাখ টাকা; বাকি ১৩ হাজার ৭৯৬ কোটি ২৯ লাখ টাকা সরকারি তহবিল থেকে খরচ করা হবে। ঋণের গ্রেস পিরিয়ড ১০ বছর। পরিশোধ করতে হবে ৩০ বছরের মধ্যে।

Leave A Reply

Your email address will not be published.