সাফের ট্রফি ছুঁয়ে আনন্দ ভাগাভাগি প্রধানমন্ত্রীর

0 166

অনলাইন ডেস্ক:

সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ে বাংলাদেশ নারী ফুটবলারদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় নারী সাফ ফুটবলের ট্রফি ছুঁয়ে আবেগাপ্লুত হয়ে পড়েছেন প্রধানমন্ত্রী।

বুধবার (৯ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে নারী ফুটবলারদের জন্য আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে উচ্ছ্বাস ছুঁয়ে যায় প্রধানমন্ত্রীকে। দলের অধিনায়ক সাবিনা প্রধানমন্ত্রীর হাতে সাফের ট্রফি তুলে দিলে প্রধানমন্ত্রী আপ্লুত হয়ে পড়েন। এ সময় তিনি খেলোয়াড়দের সঙ্গে গ্রুপ ছবি তোলেন।

সম্প্রতি নেপালে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল চ্যাম্পিয়শিপে দুর্দান্ত খেলে ইতিহাস গড়ে বাংলাদেশের নারী ফুটবলাররা।

১৯ সেপ্টেম্বর ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ। শুধু শিরোপাই নয় পুরো টুর্নামেন্টে কোনো ম্যাচে হারেনি বাঘিনীরা।

নারী সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে প্রথম ট্রফি এনে দেওয়া মেয়েদের জন্য ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দেয়। আজ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফুটবলারদের জন্য সংবর্ধনার আয়োজন করা হয়। সেখানে নারী ফুটবলারদের ৫ লাখ করে টাকার চেক তুলে দেন সরকারপ্রধান।

পরে নারী ফুটবল দলের অধিনায়ক সালমা প্রধানমন্ত্রীর হাতে সাফের ট্রফি তুলে দিলে সরকারপ্রধানকে অনেকটা আপ্লুত হতে দেখা যায়।

ট্রফি নেওয়ার পর প্রধানমন্ত্রী অধিনায়ক সালমাসহ কয়েকজন ফুটবলারের সঙ্গে কথা বলেন। এছাড়া তাদের সঙ্গে কুশল বিনিময় করে।

পরে বক্তব্য প্রদানকালে প্রধানমন্ত্রী ফুটবলের সঙ্গে তার পরিবারের সদস্যদের সম্পৃক্ততার বিষয় নিয়ে স্মৃতিচারণ করেন। প্রধানমন্ত্রী তার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভাই, সন্তান অত্যন্ত ক্রীড়ামোদী এবং ক্রীড়ানুরাগী ছিলেন বলে উল্লেখ করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ বাফুফের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.