চট্টগ্রাম বন্দরের কার্যক্রম শুরু, জেটিতে ভিড়ছে জাহাজ

0 259

অনলাইন ডেস্কঃ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ঝড় ও ‍ঝোড়ো বাতাস কেটে যাওয়ার পর চট্টগ্রাম বন্দরের কার্যক্রম শুরু হয়েছে। বন্দরের বহির্নোঙর থেকে জেটিতে ফিরতে শুরু করেছে জাহাজগুলো। আমদানি পণ্য খালাসের পাশাপাশি বিভিন্ন অফডক থেকে রফতানি কনটেইনার বন্দরে আসতে শুরু করেছে।

আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরের মধ্যে জেসিবি (জেনারেল কার্গো বার্থ), এনসিটি (নিউ মুরিং কনটেইনার টার্মিনাল) এবং সিসিটিতে (চিটাগাং কনটেইনার টার্মিনাল) সবগুলো জাহাজ ভিড়বে।

বন্দর সচিব ওমর ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দরের জেটিতে জাহাজ আসা-যাওয়ার জন্য জোয়ারের প্রয়োজন হয়। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব কেটে যাওয়ার পর সকাল থেকে জোয়ারের সময় বহির্নোঙরে পাঠিয়ে দেয়া জাহাজগুলো জেটিতে আনা হচ্ছে। এরই মধ্যে কয়েকটি জাহাজ চলে এসেছে। দুপুরের মধ্যে আগে থেকে বার্থিংয়ে থাকা সবগুলো জাহাজ জেটিতে ফিরতে পারে। এরই মধ্যে বন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে।

বন্দরের পরিচালক (পরিবহন) এনামুল করিম বলেন, আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে বন্দরের সতর্ক সঙ্কট নামানোর পর বন্দরের অপারেশন কাজ শুরু হয়েছে। এর মধ্যে কিছু ডেলিভারি হয়ে গেছে। জেটিতে জাহাজগুলো ভিড়ছে। বার্থিংয়ে আসা জাহাজ থেকে পণ্য ওঠানামার কাজও শুরু হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.