‘কাশ্মিরা, যা নিজের চেহারা দেখ!’

0 188

অনলাইন ডেস্কঃ

‘বিগ বস’ এর ১৬তম সিজনে প্রতিযোগী হিসেবে পরিচালক ও প্রযোজক সাজিদ খানের প্রবেশের পর থেকেই প্রবল অসন্তুষ্টি প্রকাশ করছেন শো’টির দর্শক এবং সাধারণ মানুষ। শনিবারের প্রিমিয়ার পর্বে সাজিদকে অনুষ্ঠানের চূড়ান্ত প্রতিযোগী হিসেবে পরিচয় করিয়ে দেওয়ার পর থেকে শুরু হয়েছে এই বিতর্ক। ২০১৮ সালে ভারতের মি’টু আন্দোলনের সময় তাঁর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের পর মিডিয়ায় এটিই সাজিদের প্রথম উপস্থিতি।

বিতর্কিত সাজিদ খানের নাম ঘোষনার পর থেকেই বিগ বসের দর্শক ও সমালোচক সকলেই শো’টির বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন।

সাজিদ খানকে এই শো’টিতে দেখতে ইচ্ছুক নন তারা, এমনটাই মতামত প্রকাশ করছেন অনেকে।

kalerkantho

স্বামী ক্রুষ্ণা অভিষেকের সঙ্গে কাশ্মিরা শাহ

যদিও বিতর্কিত সাজিদ খানের আগমনের পর তাকে সমর্থন জানিয়েছেন ভারতীয় মডেল ও অভিনেত্রী এবং কমেডিয়ান ক্রুষ্ণার স্ত্রী কাশ্মীরা শাহ। সাজিদের সমর্থনে একটি বার্তা লিখেছেন কাশ্মীরা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই অভিনেত্রী লেখেন, “এইমাত্র বিগ বস দেখেছি এবং আমি অবশ্যই বলব যে এই লাইনআপ আমি পছন্দ করেছি। লাইনআপের প্রথম দিকে আমার কিছু পছন্দ আছে কিন্তু আমাকে স্বীকার করতেই হবে যে সাজিদ খান আমার অন্যতম পছন্দের। তাঁর অকপট সততা আমার হৃদয়কে স্পর্শ করেছে। তাঁর বোন ফারাহ খানের আরো ভালো পরামর্শের সঙ্গে শো’তে তাকে দেখার অপেক্ষায় রইলাম। ’’

kalerkantho

কাশ্মিরা শাহ

কাশ্মীরার এমন টুইটে শো’টির ভক্তরা হতাশা প্রকাশ করেছেন। অনেকে তাকে ‘নকল নারীবাদী’ বলেও অভিহিত করেছেন।

নেটিজেনরা ‘বিগ বস ১৫’-এ অতিথি হিসেবে উপস্থিত হওয়া কাশ্মিরার একটি পুরনো ভিডিও খুঁজে বের করেছেন, যেখানে করণ কুন্দ্রাকে আক্রমন করতে উগ্র হয়ে ওঠেন কাশ্মিরা। করণ তাঁর বান্ধবী তেজস্বী প্রকাশের উপর আধিপত্য বিস্তার করার চেষ্টা করে, যা কাশ্মিরা মেনে নিতে পারেনি। এরপর এমন কান্ড ঘটায় সে। সেই ভিডিওটিতে কাশ্মিরার একটি দৃশ্য রয়েছে যেখানে সে করণকে বলছে, ‘করণ তেজস্বীর সঙ্গে বেয়াদবের মতো আচরন করে। সে প্রথম পাঁচজনের তালিকায় থাকার যোগ্য নয়। ’ এরপর করণকে উদ্দেশ্য করে কাশ্মিরা বলে, ‘যা নিজের চেহারা দেখ!’

কাশ্মিরার সেই লাইনটি এখন তাঁর বিরুদ্ধেই সকলে ব্যবহার করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ‘কাশ্মিরা, যা নিজের চেহারা দেখ’ শ্লোগানটি ট্রেন্ড হিসেবে দাড় করিয়েছে অনলাইন ব্যবহারকারীরা। ট্রেন্ডের উদ্দেশ্য হল কাশ্মিরার ভণ্ডামিকে প্রকাশ্যে আনা। তিনি গত বছর শো’তে নারীবাদ সম্পর্কে কথা বলেছিলেন, নারীর সমর্থনে এগিয়ে এসেছিলেন।  কিন্তু এখন প্রকাশ্যে সমর্থন করছেন সাজিদ খানকে, যার বিরুদ্ধে ৯ জনেরও বেশি নারীর শ্লীলতাহানির অভিযোগ রয়েছে।

kalerkantho

কাশ্মিরা শাহ

ভারতে মি’টু আন্দোলনের সময় সাজিদের বিরুদ্ধে নয়জন নারী শ্লীলতাহানি ও ধর্ষণের অভিযোগ এনেছিলেন। যার ফলে ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশন থেকে এক বছরের স্থগিতাদেশ এবং তাঁর সিনেমা ‘হাউসফুল ৪’ থেকেও বহিষ্কার করা হয় তাকে।

সাজিদ সম্প্রতি জন আব্রাহাম এবং শেহনাজ গিল অভিনীত তাঁর সিনেমা ‘হান্ড্রেড পার্সেন্ট’ এর মাধ্যমে পরিচালক হিসেবে প্রত্যাবর্তনের ঘোষণা দিয়েছেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস

Leave A Reply

Your email address will not be published.